ঢাকা,  মঙ্গলবার
০২ জুলাই ২০২৪

The Daily Messenger

অবিস্ফোরিত অস্ত্র দিয়ে হামাসের হামলা, নিহত ৪ ইসরায়েলি সেনা

মেসেঞ্জার ডেস্ক

প্রকাশিত: ০৮:০০, ২৯ জুন ২০২৪

অবিস্ফোরিত অস্ত্র দিয়ে হামাসের হামলা, নিহত ৪ ইসরায়েলি সেনা

ছবি : সংগৃহীত

ইসরাইলের ব্যবহৃত অস্ত্র দিয়েই ইসরায়েলি সেনাদের ওপর সফল হামলা চালিয়েছে গাজায় ফিলিস্তিনি প্রতিরোধ গ্রুপ হামাসের আল-কুদস ব্রিগেডের যোদ্ধারা। এতে চার ইসরায়েলি সেনা নিহত ও আহত হয়েছে আরও পাঁচ সেনা।শুক্রবার (২৮ জুন) ইসরায়েলের অস্ত্র দিয়ে তাদের ওপর হামাসের আল-কুদস ব্রিগেডের যোদ্ধারা হামলা চালালে এই হতাহতের ঘটনা ঘটে।

শুক্রবার ফিলিস্তিনি ইসলামিক জিহাদ গ্রুপের সশস্ত্র ইউনিট আল-কুদস ব্রিগেড এক বিবৃতিতে জানায়, তারা শুজাইয়ে এলাকায় বুবি-ট্র্যাপড একটি আবাসিক ভবন উড়িয়ে দিয়েছে। এতে চার ইসরায়েলি সেনা নিহত এবং পাঁচজন আহত হয়েছেন।

বিবৃতিতে আরও বলা হয়েছে, তারা ইম্প্রুভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) এবং অবিস্ফোরিত এফ-১৬ ক্ষেপণাস্ত্র ব্যবহার করে এই হামলা চালায়। এফ-১৬ ক্ষেপণাস্ত্রটি ইসরাইলের একটি যুদ্ধবিমান থেকে নিক্ষেপ করা হয়েছিল। সেটি বিস্ফোরিত না হওয়ার পর যোদ্ধারা উদ্ধার করে।

ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাসের সশস্ত্র শাখা কাসসাম ব্রিগেডও জানিয়েছে, তারা অ্যান্টি-ট্যাংক রকেট এবং ছোট অস্ত্র দিয়ে ইসরাইলি বাহিনীর মধ্যে মৃত্যু ও হতাহত সৃষ্টি করেছে।

গত বৃহস্পতিবার ওই এলাকায় ইসরাইল নতুন করে হামলা চালায়। উত্তর গাজার ওই এলাকাটি থেকে জানুয়ারি মাসে ইসরাইলি বাহিনী সরে গিয়েছিল। তখন তারা বলেছিল যে সেখান থেকে হামাসকে তারা পুরোপুরি গুঁড়িয়ে দিয়েছে।

সেনাদের মৃত্যুর বিষয়টি ইসরাইল এখনো স্বীকার করেনি। তবে ইসরাইল জানিয়েছে, পুরো গাজায় গত ২৪ ঘণ্টায় তাদের এক সেনা নিহত এবং ৯ জন আহত হয়েছেন।

সূত্র: আল জাজিরা ও এএফপি

মেসেঞ্জার/দিশা