ঢাকা,  মঙ্গলবার
০২ জুলাই ২০২৪

The Daily Messenger

ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের আহবায়ক আব্দুল্লাহ ইকবাল

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ১০:১৩, ২৯ জুন ২০২৪

আপডেট: ১২:১৮, ২৯ জুন ২০২৪

ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের আহবায়ক আব্দুল্লাহ ইকবাল

ছবি: সৌজন্য ‍

ফিনল্যান্ডের রাজধানী হেলসিংকিতে সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক হিসেবে মোহাম্মদ আব্দুল্লাহ ইকবালকে নির্বাচিত করেন 'ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাব' (ইবিপিসি)।

ইউরোপ সময় বিকাল ৬টায় অনলাইনে জুম মিটিয়ে উপস্থিত সদস্যদের সম্মতিক্রমে ফিনল্যান্ডের আব্দুল্লাহ ইকবালকে অনুষ্ঠিতব্য সম্মেলনের আহবায়ক নির্বাচন করা হয়।

আহবায়ক কমিটির অন্য সদস্যরা হলেন- মিরন নাজমুল (স্পেন), এডভোকেট আনিসুজ্জামান (ইতালি), হাবিব উল্লাহ বাহার (জার্মানি), আনোয়ার এইচ খান ফাহিম (পর্তুগাল), রাকিব হাসান রাফি (স্লোবেনিয়া), আহমেদ রাজ (পোল্যান্ড)।

সাংগঠনিক নিয়ম অনুযায়ী সভাপতি জমির হোসেন এবং কবির আল মাহমুদ সাধারণ সম্পাদক সমন্বয়ক হিসেবে এই কমিটির সাথে যুক্ত থাকবেন। বৃহস্পতিবার (২৭ জুন) ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের মাসিক সাধারণ সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। সম্মেলনের সম্ভাব্য তারিখ চলতি বছরের সেপ্টেম্বরে নির্ধারণ করা হয়েছে।

'ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের (ইবিপিসি)' আব্দুল্লাহ ইকবালকে আহবায়ক নির্বাচিত করায় তাকে অভিনন্দন জানিয়েছেন, মজিব নগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর রবিউল ইসলাম, যুক্তরাজ্য বাংলাদেশ হাই কমিশনের সাবেক প্রেস মিনিস্টার নাদিম কাদের, প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের (পিআইবি) মহাপরিচালক (ডিজি) জাফর ওয়াজেদ, নোয়াখালী জার্নালিস্ট ফোরাম (এনজেএফ) এর সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন মহিন, ডিফেন্স জার্নালিস্ট এসোসিয়েশন অব বাংলাদেশ (ডিজাব) এর সভাপতি আলমগীর হোসেন, বাংলাদেশ এডুকেশন রিপোর্টার্স ফোরামের (বিইআরএফ) সভাপতি মোস্তফা মল্লিক এবং সাধারণ সম্পাদক পদে এস এম আববাস এবং সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটির ভাইস চেয়ারম্যান ও বাংলাদেশ কেবল টিভি দর্শক ফোরামের কেন্দ্রীয় মহাসচিব শাহাদাৎ হোসেন মুন্না।

মাসিক এ সভায় জমির হোসেনের সভাপতিত্বে সঞ্চালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফরিদ আহমেদ পাটওয়ারী।

মেসেঞ্জার/ফামিমা