ঢাকা,  মঙ্গলবার
০২ জুলাই ২০২৪

The Daily Messenger

একসঙ্গে ১৯ বিচারককে বদলির প্রজ্ঞাপন জারি

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ১৯:৪২, ২৯ জুন ২০২৪

আপডেট: ১৯:৪৯, ২৯ জুন ২০২৪

একসঙ্গে ১৯ বিচারককে বদলির প্রজ্ঞাপন জারি

ছবি : সংগৃহীত

একসঙ্গে দেশের ১৯ জেলা জজকে বদলি করেছে আইন মন্ত্রণালয়। রাষ্ট্রপতির আদেশক্রমে সুপ্রিমকোর্টের সঙ্গে পরামর্শ করে এ বদলি করা হয়।

শনিবার মন্ত্রণালয়ের ওয়েবসাইটে এ বদলির প্রজ্ঞাপন প্রকাশ করা হয়। এর আগে বৃহস্পতিবার এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে আইন মন্ত্রণালয়।

প্রজ্ঞাপন থেকে জানা যায়, সুপ্রিমকোর্টের সঙ্গে পরামর্শক্রমে জুডিশিয়াল সার্ভিসের বর্ণিত সদস্যদের বর্তমান কর্মস্থল থেকে বদলি করে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত বর্ণিত পদে নিয়োগ বা বদলি করা হলো। এতে আরও বলা হয়, এসব বিচারককে পরবর্তী জ্যেষ্ঠ কর্মকর্তা প্রধান বা জেলা ও দায়রা জজের কাছে আগামী ২ জুলাই দায়িত্বভার অর্পণ করে অবিলম্বে বদলি করা কর্মস্থলে যোগদানের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

বদলি হওয়া বিচারকদের মধ্যে জুডিশিয়াল সার্ভিস কমিশনের সচিব শেখ আবু তাহেরকে বরিশালের জেলা জজ, নির্বাচন কমিশনের যুগ্ম সচিব মাহবুবুর রহমান সরকারকে নরসিংদীর জেলা জজ, পটুয়াখালীর জেলা জজ এমএম এরশাদুল আলমকে নারায়ণগঞ্জের জেলা জজ, আইন কমিশনের সচিব আতোয়ার রহমানকে গোপালগঞ্জের জেলা জজ, গোপালগঞ্জের জেলা জজ মো. কামরুল হাসানকে পটুয়াখালীর জেলা জজ, মৌলভীবাজারের জেলা জজ আল মাহমুদ ফায়জুল কবিরকে গাইবান্ধার জেলা জজ, টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. মাহাবুবুর রহমানকে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-, ঢাকার বিচারক, নরসিংদীর জেলা জজ মোসতাক আহমেদকে কুমিল্লার জেলা জজ, গাইবান্ধার জেলা জজ মো. আবুল মনসুর মিঞাকে ঠাকুরগাঁওয়ের জেলা জজ পদে বদলি করা হয়েছে।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল- (কক্সবাজার) এর বিচারক মোহাম্মদ মোসলেহ উদ্দিনকে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল- (হবিগঞ্জ), সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনাল সিলেটের বিচারক মুহাম্মদ নুরুল আমীন বিপ্লবকে কিশোরগঞ্জের জেলা জজ, কুষ্টিয়ার বিশেষ জজ আদালতের বিচারক মো. আশরাফুল ইসলামকে বাগেরহাটের জেলা জজ, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল- (কুমিল্লা) এর বিচারক মো.জাহিদুল কবিরকে সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনাল খুলনার বিচারক, সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইব্যুনাল খুলনার বিচারক রোজিনা আক্তারকে বাগেরহাটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-, বিশেষ জজ আদালত-৪ ঢাকার বিচারক সৈয়দ আরাফাত হোসেনকে মৌলভীবাজারের জেলা জজ, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল- (কুমিল্লা) এর বিচারক মোহাম্মদ মোয়াজ্জেম হোসেনকে প্রশাসনিক ট্রাইব্যুনাল-১ ঢাকার সদস্য, ৩য় শ্রম আদালত ঢাকার বিচারক শেখ মেরিনা সুলতানাকে বিশেষ জজ আদালত কুষ্টিয়ার বিচারক, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল রাঙামাটির বিচারক এ ই এম ইসমাইল হোসেনকে বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটের পরিচালক এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল- (ব্রাহ্মণবাড়িয়া) এর বিচারক মো. রবিউল আলমকে বিশেষ জজ আদালত-৪ ঢাকার বিচারক পদে বদলি করা হয়েছে।

মেসেঞ্জার/নকীব