ঢাকা,  শনিবার
২১ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

পাহাড়ের সমস্যাটি অভ্যন্তরীণ, সমাধানের চেষ্টা চলছে: পররাষ্ট্র উপ‌দেষ্টা

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ১৯:০৭, ২১ সেপ্টেম্বর ২০২৪

পাহাড়ের সমস্যাটি অভ্যন্তরীণ, সমাধানের চেষ্টা চলছে: পররাষ্ট্র উপ‌দেষ্টা

ছবি : সংগৃহীত

পাহাড়ের সমস্যাটি অভ্যন্তরীণ সমস্যা হিসেবে দেখছি সেই অনুযায়ী সমস্যা সমাধানের চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা মো. তৌহিদ হোসেন।

শনিবার (২১ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয় এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি কথা বলেন।

তৃতীয় কোনো পক্ষের ইন্ধন আছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এর উত্তর আমি দিতে পারব না। কারণ, কোনো ইন্ধন আছে কিনা আমি জানি না।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে পররাষ্ট্র উপদেষ্টা বলেন, আমরা এটিকে আমাদের অভ্যন্তরীণ সমস্যা হিসাবেই দেখছি, সেটা সমাধানের চেষ্টা করছি। আজকে কয়েকজন উপদেষ্টা সেখানে গেছেন এবং চেষ্টা করছেন আলাপ-আলোচনার মাধ্যমে একটা পরিবেশ সৃষ্টি করার মাধ্যমে যেন শান্তি বজায় থাকে, যাতে আর সংঘাত বৃদ্ধি না পায়। নিয়ে আইনশৃঙ্খলার কিছু বিঘ্ন সৃষ্টি হয়েছে, তা সমাধান করার চেষ্টা করা হচ্ছে। ১৪৪ ধারা জারি করা হয়েছিল গতকাল। আমরা চেষ্টা করেছি সমস্যাটা সমাধান করতে। আশা করি, এটাতে সাফল্য অর্জন করব।

তৌহিদ হোসেন বলেন, সেখানে যারাই আহত-নিহত হয়েছে আমাদের মানুষ। একইসঙ্গে এটাও সিদ্ধান্ত আছে যারা জড়িত বলে প্রমাণিত হবে কোনো অপরাধে, তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এটা সরকারের অবস্থান। সরকার ঐকান্তিকভাব। চাইছে এটি সমাধান করতে।

মেসেঞ্জার/ফামিমা

×
Nagad