ঢাকা,  বুধবার
০৯ অক্টোবর ২০২৪

The Daily Messenger

ধৈর্য ধরেন, পরিবর্তন হয় কি না দেখেন: উপদেষ্টা

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ২০:০৫, ৮ অক্টোবর ২০২৪

ধৈর্য ধরেন, পরিবর্তন হয় কি না দেখেন: উপদেষ্টা

ছবি: সংগৃহীত

নৌপরিবহন, বস্ত্র পাট মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) . এম সাখাওয়াত হোসেন বলেছেন, ২২ বছর ধৈর্য ধরেছেন। এখন ২২ মিনিটে দূর করা সম্ভব না। অন্তত ২২ মাস ধরেন। পরিবর্তন হয় কি-না দেখেন।

মঙ্গলবার (৮ অক্টোবর) চট্টগ্রাম বন্দরের এনসিটি-৩ জেটিতে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন।

উপদেষ্টা বলেন, আমরা ধীরে ধীরে পদক্ষেপ নিয়ে এগিয়ে যাচ্ছি। আমরা চাই না আর কিছু লোক পোর্ট অচল করে। সারাদিন কিন্তু তিন পোর্টের চেয়ারম্যানের সঙ্গে কথা বলছি। আপনারা জানেন স্থলবন্দর কতগুলো, সেগুলো এখান থেকে আরও বেশি দুর্নীতিগ্রস্ত। জঞ্জাল দূর করতে একটু তো সময় লাগবে। মাত্র দুই মাসের মাথায় ২২ বছরের পড়ে থাকা কাজ দূর করা অনেক কঠিন। যেসব যন্ত্র পড়ে আছে সেগুলোর ব্যবহার ঠিকমতো করা হবে।

তিনি আরও বলেন, বন্দরকে আমাদের জঞ্জাল মুক্ত করতে হবে। আর এটা যাতে কুইক রেসপন্স করতে পারে সেটার জন্য কাজ করতে হবে। আমি বে টার্মিনালের জায়গাগুলোও দেখে এসেছি। আমি মুহূর্তে সেটা নিয়ে খারাপ-ভালো বলব না। আপাতদৃষ্টিতে বে টার্মিনালে কোনো সমস্যা দেখছি না। এখানে বিনিয়োগ করার জন্য অনেকে বিদেশি বিনিয়োগকারী বসে আছে। আগামী বেশ কিছু বছর পরে টার্মিনালের যে সম্ভাবনা সেটা দেখতে পাব। আমাদের দিনদিন আমদানি-রপ্তানি বাড়ছে। সেগুলোও লোড-আনলোড করতে সমস্যা হবে না। এখানে সৌদি আরব, নেদারল্যান্ডসহ কয়েকটি দেশ বিনিয়োগ করেছে। বিনিয়োগকে যদি আমরা নিরুৎসাহিত করি তাহলে আমাদের এখানে কিন্তু বাইরের কেউ আসবে না।

মেসেঞ্জার/ফামিমা