ঢাকা,  বুধবার
০৯ অক্টোবর ২০২৪

The Daily Messenger

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকারের বিশেষ নজর রয়েছে: উপ-প্রেস সচিব

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ২০:৩৫, ৮ অক্টোবর ২০২৪

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকারের বিশেষ নজর রয়েছে: উপ-প্রেস সচিব

ছবি: সংগৃহীত

দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণে সরকারের বিশেষ নজর রয়েছে বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব অপূর্ব জাহাঙ্গীর।

মঙ্গলবার ( অক্টোবর) রাতে রাজধানীর ফরেন সার্ভিস অ্যাকাডেমিতে আয়োজিত এক বিফ্রিংয়ে তিনি কথা বলেন।

উপ-প্রেস সচিব বলেন, বাণিজ্য মন্ত্রণালয় ভোক্তা অধিদপ্তর মিলে দুইটি টাস্কফোর্স গঠন করেছে। তারা সবাই সার্বক্ষণিক মনিটরিং করছে। আমরা আশা করছি খুব তাড়াতাড়ি এটা কন্ট্রোলে চলে আসবে।

তিনি বলেন, হিন্দু সম্প্রদায় থেকে যে নিরাপত্তার বিষয়ে চাহিদা দেওয়া হয়েছে, সেগুলো নিয়ে সরকার বিশেষভাবে কাজ করছে। আইপি ক্যামেরার মাধ্যমে মণ্ডপগুলো ইউএনও অফিস থানার মাধ্যকে মনিটরিং করা করবে৷ সার্বক্ষণিক সেবা প্রদানের জন্য জরুরি সেবা ৯৯৯-এর বিশেষ একটি টিম কাজ করবে। পুলিশ ্যাবের টহল থাকবে। গোয়েন্দা সংস্থার একটি বিশেষ টিম কাজ করবে। বৌদ্ধ ধর্মাবলম্বীরা চীবর দান অনুষ্ঠান যাতে নির্বিঘ্নে করতে পারে, সেই ব্যবস্থাও সরকারের পক্ষ থেকে নেওয়া হবে। তাদের সাথে কথা হবে, তাদের মতামত অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও বলেন, দ্রব্যমূল্য বৃদ্ধির কারণে অনেকে আপসেট। সেদিকে সরকারের বিশেষ নজর রয়েছে। সাড়ে চার কোটি ডিম আমদানির জন্য সাত প্রতিষ্ঠানকে অনুমতি দেওয়া হয়েছে। এছাড়া, বাণিজ্য মন্ত্রণালয় জাতীয় ভোক্তা অধিদপ্তর মিলে দুটি টাস্কফোর্স গঠন করেছে। তারা বাজার মনিটরিং করছে। অনিয়ম হলে জরিমানা নেওয়া হচ্ছে। প্রতিটি জেলায় ১০ সদস্যবিশিষ্ট টাস্কফোর্স গঠন করা হবে। সেখানে দুজন শিক্ষার্থীর উপস্থিতি থাকবে। খুব তাড়াতাড়ি এটা কন্ট্রোলে চলে আসবে।

মেসেঞ্জার/ফামিমা