ঢাকা,  রোববার
২০ অক্টোবর ২০২৪

The Daily Messenger

দ্রব্যমূল্য নাগালে না এলে মানুষ রাস্তায় নামতে পারে : হাসনাত

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ১০:৩৩, ১৯ অক্টোবর ২০২৪

আপডেট: ১০:৩৭, ১৯ অক্টোবর ২০২৪

দ্রব্যমূল্য নাগালে না এলে মানুষ রাস্তায় নামতে পারে : হাসনাত

ছবি : সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ বলেছেন, দ্রব্যমূল্য সাধারণ মানুষের নাগালের মধ্যে আনতে না পারলে মানুষ এই সরকারের বিরুদ্ধে রাস্তায় নেমে আসতে পারে। হঠাৎ জিনিসপত্রের দাম বেড়ে যাওয়াকে ফ্যাসিবাদের চক্রান্ত বলে উল্লেখ করেন তিনি। শুক্রবার (১৮ অক্টোবর) বিকেলে রাজধানীর মিরপুর-১০ নম্বরের ফায়ার সার্ভিস মাঠে এক মতবিনিময় সভায় অংশ নিয়ে হাসনাত আবদুল্লাহ এ কথা বলেন।

হাসনাত আবদুল্লাহ বলেন, যতক্ষণ পর্যন্ত জিনিসপত্রের দাম সাধারণ মানুষের নাগালের মধ্যে আনা না যাবে এবং যানজট সমস্যার সমাধান না করা যাবে, সাধারণ মানুষ অধৈর্য হয়ে যাবে। আপনারা দ্রুততম সময়ে দ্রব্যমূল্য সাধারণ মানুষের নাগালের মধ্যে আনুন। না হলে এই সরকারের বিরুদ্ধে যেকোনো সময় মানুষ রাস্তায় নেমে আসতে পারে।

তিনি বলেন, স্বচ্ছতা, নৈতিকতা, সত্য ও বাংলাদেশের প্রশ্নে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন শুরু থেকেই আপসহীন। ফ্যাসিবাদমুক্তির পথে যাত্রা ততক্ষণ পর্যন্ত সফল হবে না, যতক্ষণ না এই দেশ থেকে ফ্যাসিবাদী ব্যবস্থার চূড়ান্ত বিলোপ হয়।

তিনি বলেন, ফ্যাসিবাদ, বিচারব্যবস্থা, নতুন রাজনৈতিক বন্দোবস্ত— এগুলো শুনে আমাদের পেট ভরবে না। বাজারে গিয়ে যখন দেখা যায় জিনিসপত্রের দাম নাগালের বাইরে, রাস্তায় যখন ঘণ্টার পর ঘণ্টা জ্যামে (যানজটে) বসে থাকতে হয়, তখন অবচেতনভাবেই আমাদের মনে এই ধারণা হয় যে আগেই ভালো ছিলাম। হঠাৎ জিনিসপত্রের দাম বেড়ে যাওয়া এবং সড়কে ঘণ্টার পর ঘণ্টা যানজটকে ফ্যাসিবাদের ‘চূড়ান্ত চক্রান্ত’ বলে আখ্যা দেন হাসনাত আবদুল্লাহ।

মেসেঞ্জার/দিশা