ঢাকা,  রোববার
২০ অক্টোবর ২০২৪

The Daily Messenger

সাগরে লঘুচাপ সৃষ্টির শঙ্কা

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ০৮:১০, ২০ অক্টোবর ২০২৪

সাগরে লঘুচাপ সৃষ্টির শঙ্কা

ছবি : সংগৃহীত

আগামী ৩৪ ঘণ্টার মধ্যে বঙ্গোপসাগর এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। এর প্রভাবে দুই দিন দেশের বিভিন্ন অঞ্চলে অস্থায়ীভাবে দমকা হওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। শনিবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টা আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

আবহাওয়া পূর্বাভাসে জানানো হয়েছে, আগামী ৩৪ ঘণ্টার মধ্যে মধ্য-বঙ্গোপসাগর এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। এই অবস্থায় রোববার (২০ অক্টোবর) সন্ধ্যা ৬টা পর্যন্ত খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে।

এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত তত্ত্ব থাকতে পারে। তবে এই সময়ে সারা দেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে বলেও পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

পরদিন সোমবার সন্ধ্যা ৬টা পর্যন্ত অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। পাশাপাশি এই সময়ে সারা দেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

মেসেঞ্জার/দিশা