ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

বইমেলায় তপন কান্তি সরকারের বই ‘নতুন বিশ্বের নতুন ক্যারিয়ার’

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ১৯:৫১, ১৮ ফেব্রুয়ারি ২০২৪

বইমেলায় তপন কান্তি সরকারের বই ‘নতুন বিশ্বের নতুন ক্যারিয়ার’

ছবি : সংগৃহীত

অমর একুশে বইমেলায় প্রকাশ হয়েছে তপন কান্তি সরকারের চতুর্থ শিল্প বিপ্লব নিয়ে লেখা বই ‘নতুন বিশ্বের নতুন ক্যারিয়ার’। তথ্যপ্রযুক্তি খাতের পেশাজীবীদের সংগঠন সিটিও ফোরামের সভাপতি ও সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ তপন কান্তি সরকার দেশের তথ্যপ্রযুক্তির উন্নয়নে অবদান রেখে চলেছেন, তারই ধারাবাহিকতায় এই বই।

বইটিতে চতুর্থ শিল্প বিপ্লবে প্রযুক্তির নানা বিষয় এমনভাবে লেখা হয়েছে বইটি পড়তে পড়তে পাঠক নিজেও প্রযুক্তিতে ক্যারিয়ার গড়ার স্বপ্ন দেখতে শুরু করবে ।

আগামীতে ক্যারিয়ার গড়া যায় এমন কৃত্রিম বুদ্ধিমত্তা, ক্লাউড কম্পিউটিং ও ডেটা সায়েন্স, ক্রিপ্টোকারেন্সি, ক্লাউড কম্পিউটিং, ডেটা এন্ট্রি, সাইবার সিকিউরিটি, গ্রাফিক্স, মোবাইল অ্যাপস, পাইথন প্রোগ্রামিং, ওপেন সোর্স অপারেটিং সিস্টেমসহ প্রযুক্তি নানা বিষয় তুলে ধরা হয়েছে বইটিতে।

বইটি সম্পর্কে তপন কান্তি সরকার বলেন, চতুর্থ শিল্প বিপ্লবে প্রযুক্তিই হবে আমাদের প্রধান হাতিয়ার। জীবনের সকল ক্ষেত্রে প্রযুক্তির অংশগ্রহণ বাড়ছে। আমার এই বইটি যারা প্রযুক্তিতে ক্যারিয়ার গড়তে চায় তাদের খুব সহায়ক হবে। 

অমর একুশে বইমেলায় প্রকাশনা শিল্পের পথিকৃ‍‌ৎ আহমদ পাবলিশিং হাউসে বইটি পাওয়া যাচ্ছে, স্টল নং-৫৪৬, ৫৪৭ ও ৫৪৮। পাশাপাশি অনলাইনে রকমারি ডটকমে অর্ডার করা যাবে।

মেসেঞ্জার/অঞ্জন/সুমন

×
Nagad