ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

ঘরে বসেই প্রান্তিক জনগণ পাবেন লিগ্যাল এইড সেবা

হবিগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৩০, ১২ মে ২০২৪

আপডেট: ১৮:৪৮, ১২ মে ২০২৪

ঘরে বসেই প্রান্তিক জনগণ পাবেন লিগ্যাল এইড সেবা

ছবি : মেসেঞ্জার

বিনামূল্যে আইনি সেবাকে জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে পৌঁছে দিতে ইলেকট্রনিক এবং প্রিন্ট মিডিয়ার ভূমিকা বিষয়ক এক সচেতনতামূলক সভা হবিগঞ্জ প্রেস ক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১২ মে) বিকেলে প্রেসক্লাব মিলনায়তনে ক্লাবের সভাপতি রাসেল চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু হাসিব খান চৌধুরী পাবেল এর সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছিলেন সিনিয়র সহকারি জজ ও জেলা লিগ্যাল এইড অফিসার সম্পা জাহান।

তিনি সাংবাদিকদের জানান স্মার্ট বাংলাদেশ স্লোগানের সাথে সমন্বয় রেখে অনলাইন বিরোধ নিস্পত্তি (অনলাইন ডিসপিউট রিজুলেশন অডিআর) কার্যক্রম চলছে। এখন অসহায় ও দরিদ্র জনগোষ্ঠীকে বিচারের জন্য আদালতে এসে ঘুরতে হবে না। ঘরে বসেই আইনগত সহায়তা পেতে পারেন।

তিনি বলেন, মামলা দায়ের না করে বিকল্প বিরোধ নিষ্পত্তির মাধ্যমে বিচার প্রার্থীদের বিনামূল্যে আইগত সহায়তা দেয়ায় উভয়পক্ষ লাভবান হচ্ছেন।

সচেতনতার অভাবে সরকারের দেয়া লিগ্যাল এইড সুবিধা প্রান্তিক পর্যায়ে পৌছানো যাচ্ছে না। জনসচেতনতা সৃষ্টির ব্যাপারে তিনি গনমাধ্যম কর্মীদের ভূমিকা রাখার আহবান জানান। অনুষ্ঠানে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার জেলা প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

মেসেঞ্জার/পাবেল/তারেক

×
Nagad