ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

ভোলার ৩ উপজেলায় নির্বাচনী প্রচারণা জমে উঠছে

ভোলা প্রতিনিধি

প্রকাশিত: ২০:১৩, ১৩ মে ২০২৪

আপডেট: ২০:৩৪, ১৩ মে ২০২৪

ভোলার ৩ উপজেলায় নির্বাচনী প্রচারণা জমে উঠছে

প্রাথীরা নিবাচনী প্রচার প্রচারনা ও গনসংযোগে ব্যাস্হ সময় পার করছেন। ছবি : মেসেঞ্জার

ভোলা জেলার সাতটি উপজেলায় আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে অংশ গ্রহণকারী প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের নির্বাচনী প্রচারাভিযান কোন ধরনের অনিয়ম এবং সংঘাত সংঘর্ষ ছাড়াই নির্বিঘ্নে এবং শান্তিপূর্ণভাবে এগিয়ে  চলছে।

ভোলা জেলার তিনটি উপজেলায় প্রথম ধাপে আগামী ২১ মে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। উপজেলাগুলো হলো ভোলা সদর, বোরহানউদ্দিন ও দৌলতখান।

জেলার দ্বিতীয় ধাপে নির্বাচন হবে লালমোহন ও তজুমদ্দিন উপজেলা এবং শেষ ধাপে জেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে চরফ্যাশন ও মনপুরা উপজেলায় আগামী ৫ মে।

জেলার প্রথম ধাপের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী উপজেলা চেয়ারম্যান প্রার্থী ভোলা সদর উপজেলায় মোশাররফ হোসেন ও মোঃ ইউনুস-এর সমর্থক নেতা কর্মীরা রাত দিন নির্বাচনী প্রচারে ঘামঝড়ানো সময় ব্যয় করে ভোটারদের দ্বারে দ্বারে প্রচার চালিয়ে যাচ্ছে। উপজেলায় অপর প্রাথী মোঃ ইউছুপ মিয়ার কোন নির্বাচনী কর্মকান্ড চোখে পড়ছে না।

উল্লেখ্য যে, ভোলা সদর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রাথী মোশাররফ হোসেন বিগত দুই মেয়াদে চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করে এবার প্রার্থী হয়েছেন। তিনি ভোলা সদর উপজেলা আওয়ামী লীগেরও সভাপতি। 

অপর দিকে প্রতিদ্বন্দ্বী প্রার্থী মোঃ ইউনুস বিগত দুই মেয়াদে সদর উপজেলা পরিষদের নির্বাচিত ভাইস চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন শেষে এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।  তিনি বর্তমানে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক।  

অপরদিকে ভাইস চেয়ারম্যান পদে সদর উপজেলায় চার জন প্রার্থী নিবাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রতিদ্বন্দ্বিতাকারীদের মধ্যে আজিজুল হক ও আলী নওয়াজ পলাশ সদর ও পৌর আওয়ামী লীগ নেতা। বাকী দূজন মিজানুর রহমান ও হুমায়ূন কবির।

এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোট ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে রেহানা ফেরদৌস একজন কলেজ শিক্ষিকা ও সাংস্কৃতিক কমী হলেও বাকী সবাই গৃহিণী হিসাবে পরিচিত। তারা হলেন সালেহা আকতার চৌধুরী, জান্নাত ফেরদৌস, ফরিদা ইয়াসমিন, রাবেয়া বসরী ও ফারাহ আকতার নিশা।

ভোলার সাতটি উপজেলায়ই কোন ধরনের সহিংসতা বা অপ্রীতিকর ঘটনা ছাড়াই প্রতিদ্বন্দ্বী প্রাথী এবং তাদের সমর্থকগণ আনন্দ উৎসবের মধ্যে নির্বাচনী প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। সবাই আশা করছেন জেলায় শান্তিপূর্ণ ও আনন্দঘন পরিবেশে উপজেলা নির্বাচন সম্পন্ন হবে।

মেসেঞ্জার/সুলতান/তারেক

×
Nagad