ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

মেহেরপুরে আমিন মিষ্টান্ন ভাণ্ডারকে ১ লাখ টাকা জরিমানা

মেহেরপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৬:০৮, ১৫ মে ২০২৪

মেহেরপুরে আমিন মিষ্টান্ন ভাণ্ডারকে ১ লাখ টাকা জরিমানা

ছবি : মেসেঞ্জার

মেহেরপুরের গাংনী উপজেলা শহরে অপরিচ্ছন্ন পরিবেশে মিষ্টি তৈরী, সংরক্ষণ বিক্রির অভিযোগে আমিন মিষ্টান্ন ভান্ডারের মালিক রাশেদুল ইসলামকে এক লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সময় ৫০ কেজি পঁচা মিষ্টি বিনষ্ট করা হয়েছে।

বুধবার (১৫ মে) দুপুরে গাংনী উপজেলা শহরের আমিন মিষ্টান্ন ভাণ্ডারে অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মেহেরপুরের সহকারি পরিচালক সজল আহমেদ।

অভিযানে সহযোগিতা করেন গাংনী উপজেলা স্যানিটারি অফিসার মশিউর রহমান, মেহেরপুর জেলা কৃষি বিপনন কর্মকর্তা আব্দুর রাজ্জাক গাংনী থানা পুলিশের একটি দল।

জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তরের সহকারি পরিচালক সজল আহমেদ জানান, দোকানের পণ্যের গায়ে উৎপাদন তারিখ, মেয়াদ উর্ত্তীণের তারিখ, সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য, দৃশ্যমান স্থানে পণ্যের মূল্য তালিকা লটকিয়ে প্রদর্শন না করা এবং অবৈধ প্রক্রিয়ায় দই, মিষ্টি তৈরি, সংরক্ষণ বিপননের অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ২০০৯-এর ৩৭ ৩৯ ধারায় এক লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

জানা গেছে, আমিন মিষ্টান্ন ভান্ডারে একই অভিযোগে এর আগে জেলা গাংনী উপজেলা প্রশাসন এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণের অভিযানে একাধিকবার জরিমানা আদায় করা হয়েছে। একবার জেলও খেটেছেন। প্রতিবারই তাকে নিয়মনীতি পরিস্কার পরিছন্ন উপায়ে মিষ্টি দই তৈরী সংরক্ষণ বিপননের নির্দেশনা দিলেও নিয়মনীতি পালন করেন না তিনি।

মেসেঞ্জার/মাহবুব/আপেল

×
Nagad