ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচন

পিরোজপুরের কাউখালিতে আবু সাঈদ, নেছারাবাদে আব্দুল হক জয়ী

পিরোজপুর প্রতিনিধি

প্রকাশিত: ০৯:৪৬, ২২ মে ২০২৪

আপডেট: ১৩:২৮, ২২ মে ২০২৪

পিরোজপুরের কাউখালিতে আবু সাঈদ, নেছারাবাদে আব্দুল হক জয়ী

ছবি: মেসেঞ্জার

২য় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে কাউখালী উপজেলা মো. আবু সাঈদ মিঞা ও নেছারাবাদ উপজেলায় আব্দুল হক উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে বেসরকারি নির্বাচিত হয়েছেন। মঙ্গলবার (২১ মে) রাতে নির্বাচনের রিটার্নি কর্মকর্তা সৈয়দ শফিকুল হক এ ফলাফল ঘোষণা করেন। পিরোজপুরের ২ টি উপজেলায় ১৫টি ইউনিয়নে মোট ১২২ টি ভোট কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হয়।

এ ২টি উপজেলায় মোট ভোটার ২ লক্ষ ৫৫ হাজার ২৯৬ জন। নেছারাবাদ উপজেলার সংখ্যা ১ লাখ ৯২ হাজার ১৭৯ জন ও কাউখালী উপজেলায় মোট ভোটার ৬৩ হাজার ১১৭ জন।

নির্বাচনে কাউখালী উপজেলায় চেয়ারম্যান পদে মো. আবু সাঈদ মিঞা (ঘোড়া) প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ১১ হাজার ২৮৪ ভোট পেয়ে জয়ী হন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী মো. মনিরুজ্জামান তালুকদার পল্টন (কাপ-পিরিচ) প্রতীক নিয়ে ভোট পেয়েছে ৬ হাজার ২৯৪।

এছাড়া কাউখালী উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন মো. মৃদুল আহমেদ সুমন। মৃদুল আহমেদ সুমন (চশমা) প্রতীক নিয়ে এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফাতেমা ইয়াসমিন পপি (হাসঁ) প্রতীক নিয়ে পেয়ে জয়ী হয়েছেন।

অপরদিকে নির্বাচনে নেছারাবাদ উপজেলায় চেয়ারম্যান পদে আব্দুল হক (আনারশ) প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ৩৮ হাজার ৬১২ ভোট পেয়ে জয়ী হন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী এস এম মুইদুল ইসলাম (মোটরসাইলকে) প্রতীক নিয়ে ভোট পেয়েছে ৩৫ হাজার ৫২০। এছাড়া নেছারাবাদ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন (মাইক) প্রতীক নিয়ে মো. শফিকুর রহমান। এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে তুলি মন্ডল (ফুটবল) প্রতীক নিয়ে জয়ী হয়েছে।

মেসেঞ্জার/শুভ/তারেক

×
Nagad