ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

তেঁতুলিয়া ইউনিয়ন পরিষদে উন্মুক্ত বাজেট ঘোষণা

পঞ্চগড় প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৪৯, ২৭ মে ২০২৪

আপডেট: ২২:৪২, ২৭ মে ২০২৪

তেঁতুলিয়া ইউনিয়ন পরিষদে উন্মুক্ত বাজেট ঘোষণা

ছবি : ডেইলি মেসেঞ্জার

পঞ্চগড়ের তেঁতুলিয়ার শালবাহান ইউনিয়ন পরিষদে ২০২৪-২৫ অর্থ বছরের উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। সোমবার (২৭ মে) সকালে শালবাহান ইউনিয়ন পরিষদে তৃণমূল পর্যায়ে স্বচ্ছতা, জনসম্পৃক্ততা, জবাবদিহিতা নিশ্চিতকরণসহ জনগণের অংশড়ুহণের মাধ্যমে স্থানীয় সরকারের টেকসই উন্নয়নের লক্ষে এ বাজেট ঘোষণা করা হয়।

২০২৪-২৫ অর্থ বছরে ১ কোটি ৮৭ লক্ষ টাকার বাজেট বাজেট পেশ করেন ইউপি চেয়ারম্যান আশরাফুল ইসলাম। বাজেটে কোন কোন খাতে আয় ও ব্যয় হয়েছে তা পেশ করা হয়। বাজেটে সব চেয়ে বেশি গুরুত্ব দেয়া হয়েছে যোগাযোগ ব্যবস্থা, গ্রামীণ রাস্তাঘাট, শিক্ষা কর্মসূচি, স্বাস্থ্য ও পয়:নিষ্কাশনসহ কৃষি খাত।

ইউপি সচিব আমিনুল ইসলামের সঞ্চালনায় বাজেট অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, তেঁতুলিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী মন্ডল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে তৃণমূল পর্যায়ে বাজেট নিয়ে বক্তব্য রাখেন অবসরপ্রাপ্ত সহকারি শিক্ষক হীরা বাবু, বীর মুক্তিযোদ্ধা নুরুল আমিন, অবসরপ্রাপ্ত তহসীলদার আব্দুস সাত্তার, সহকারি প্রধান শিক্ষক মহসীন আলী, শালবাহান মরিচ ব্যবসায়ী সমিতির সভাপতি মোজাম্মেল হক এবং ইউপি চেয়ারম্যান আশরাফুল ইসলাম। এ ছাড়াও বীর মুক্তিযোদ্ধা, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, ইউপি সদস্য, সাংবাদিক, গ্রাম পুলিশসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উন্মুক্ত বাজেট অনুষ্ঠানে অংশ নিয়ে মতামত তুলে ধরেন।

এদিকে বাজেট অনুষ্ঠানে শালবাহান হাট নিয়ে সম্প্রতি ঘটে যাওয়া কিছু ঘটনা নিয়ে আলোচনা করা হয়। বলা হয়, শালবাহান হাটে কৃষকরা মরিচ বিক্রি করতে এসে প্রতি মণে এক কেজি বা তারও বেশি মরিচ দিতে বাধ্য হচ্ছেন ব্যবসায়ীদের। তা আর করতে দেয়া হবে না। পশুর হাটে ধর্মীয় প্রতিষ্ঠানের নামে ৫০ টাকা করে চাদা নেয়া হলেও সে টাকা সেভাবে ধর্মীয় প্রতিষ্ঠানগুলোতে দেয়া হচ্ছে না। বিষয়গুলো নিয়ে সামনে ইউনিয়নের সবাইকে অবগত করেন ইউপি চেয়ারম্যান আশরাফুল ইসলাম।

মেসেঞ্জার/সজিব

×
Nagad