ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

ট্রেন থামিয়ে যাত্রা বিরতির দাবীতে রাজবাড়ীতে বিক্ষোভ ও মানববন্ধন

রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশিত: ১৯:১৭, ৩১ মে ২০২৪

ট্রেন থামিয়ে যাত্রা বিরতির দাবীতে রাজবাড়ীতে বিক্ষোভ ও মানববন্ধন

ছবি : মেসেঞ্জার

রাজবাড়ী সদর উপজেলার খানখানাপুর রেল স্টেশনে ঢাকাগামী চন্দনা কমিউটার ট্রেন স্টপেজের দাবীতে ট্রেনের গতিরোধ করে বিক্ষোভ মানববন্ধন করেছেন স্থানীয়রা এলাকাবাসীরা।

শুক্রবার (৩১ মে) সকাল ১০টা থেকে খানখানাপুর রেলষ্টেশনে প্রায় দুই ঘন্টা ব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করে বিক্ষুব্ধ জনতা। সময় মানববন্ধনে খানখানাপুরের সর্বস্তরের ৩ শতাধিক জন সাধারণ অংশগ্রহণ করেন।

জানা গেছে, সকাল বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহী থেকে ঢাকাগামী মধুমতি এক্সপ্রেস ট্রেনটি রাজবাড়ী থেকে খানখানাপুর স্টেশনে এসে পৌঁছালে গতিরোধ করে ট্রেনের সামনে অবস্থান নেন স্থানীয়রা। মিনিট আটকে রাখার পর বিক্ষুব্ধ জনতা সরে গেলে ট্রেনটি পুনরায় ঢাকার উদ্দেশে ছেড়ে যায়।

সময় এ রুটে চলাচল করা তিনটি আন্তঃনগর দুটি কমিউটার ট্রেন খানখানাপুর রেল স্টেশনে যাত্রা বিরতির দাবী জানান বিক্ষুব্ধ জনতা।

ঢাকাস্থ খানখানাপুর সমিতির যুগ্ম আহ্বায়ক আলমগীর হোসেনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন স্থানীয় বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন মিয়া, আওয়ামী লীগ নেতা বজলুর রশিদ মাহাতাব, আতিক আল আলম, খানখানাপুর বাজার ব্যবসায়ী পরিষদের সভাপতি মো: মামুনুর রশিদ মামুন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ জেলা শাখার সভাপতি মাকসুদুর রহমান শাওন, খানখানাপুর বাজার ব্যবসায়ী সমিতির ক্রীড়াবিষয়ক সম্পাদক মো: রাকিবুল হাসান বাদশা, খানখানাপুর ইউনিয়ন সাবেক ছাত্রলীগ নেতা মোকাউছার মাহমুদ, খানখানাপুর ইউনিয়ন যুব লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সাউদ, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি জাহিদ হাসান সৌরভসহ প্রমুখ।

জানা গেছে, এর আগে গত বছরের ৮ই ডিসেম্বর খানখানাপুর স্টেশনে ঢাকাগামী মধুমতি এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতির দাবীতে মানববন্ধন করেছিলো স্থানীয়রা। এবারের মানববন্ধনেও খানখানাপুর স্টেশনে মধুমতি এক্সপ্রেস ট্রেন পৌঁছালে ১০ মিনিটের জন্য থামিয়ে দেয় স্থানীয় জনতা।

মানবন্ধনে বক্তরা বলেন, তিনটি আন্তনগর দুটি কমিউটার ট্রেন খানখানাপুর স্টেশন দিয়ে ঢাকা গমন করে। কিন্তু খানখানাপুরের ঐতিহ্যবাহী রেলওয়ে স্টেশনে ঢাকাগামী এসকল ট্রেন যাত্রা বিরতি করে না। ফলে প্রতিদিন মানুষের নানাবিধ ভোগান্তি সহ্য করে ঢাকা যেতে হয়।

এলাকাবাসী খানখানাপুর স্টেশনে ঢাকাগামী সকল ট্রেনের যাত্রাবিরতির জন্য রেলওয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট দাবী জানান। তারা জানান, রেলওয়ে কর্তৃপক্ষ মানবিক দৃষ্টিকোণ থেকে খানখানাপুরে যাত্রা বিরতি দেবেন।

মেসেঞ্জার/মাহফুজ/আপেল

×
Nagad