ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

ডিমলায় ভূল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, ক্লিনিক সিলগালা

নীলফামারী প্রতিনিধি

প্রকাশিত: ২২:১৯, ৩ জুন ২০২৪

আপডেট: ২২:৩৩, ৩ জুন ২০২৪

ডিমলায় ভূল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, ক্লিনিক সিলগালা

ছবি : মেসেঞ্জার

নীলফামারীর ডিমলায় স্কায়ার ক্লিনিকে ভুল চিকিৎসায় তাসলিমা আকতার তুলি (২২) নামে এক প্রসূতির মৃত্যুর অভিযোগ উঠেছে। খবর পেয়ে ক্লিনিক পরিদর্শন করে জেলা স্বাস্থ্য বিভাগ। এ সময় ক্লিনিকটি সিলগালা করে দেয় প্রশাসন। সোমবার (৩১ মে) বেলা ১১টার দিকে তার মৃত্যু হয়।

সোমবার (৩ জুন) অভিযান চালিয়ে সিলগালা করে দেয় প্রশাসন। মৃত তাসলিমা আকতার তুলি উপজেলার শালহাটী এলাকার আসাদুজ্জামান আসাদের স্ত্রী।

স্বজনরা জানায়, শুক্রবার (৩১ মে) সকাল সাড়ে ৭টার দিকে তুলির সিজারিয়ান অপারেশন হয়। এরপর চিকিৎসক জানান, মা ও নবজাতক উভয়েই ভালো আছে। অপারেশন শেষে ৯টার দিকে তাকে পোস্ট অপারেটিভ রুমে নেয়া হয়।

তখনো চিকিৎসকরা জানান, তুলি ভালো আছে। তবে অপারেশনের দু’ঘণ্টা পর তারা জানান তুলির প্রচন্ড রক্তক্ষরণ হতে থাকে। পরে রংপুর হাসপাতালে পাঠালে সেখানকার চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

স্ত্রীর মৃত্যু প্রসঙ্গে আসাদুজ্জামান আসাদ বলেন, ‘আমার স্ত্রী তুলির সিজারিয়ান অপারেশন করা হয়। চিকিৎসকের কাছে সার্বিক অবস্থা জানতে চাইলে তারা জানায় রোগী এবং নবজাতক উভয়েই ভালো আছে। ১১টার দিকে শুনি রোগী ভালো আছে, তবে কিছুটা ব্লিডিং হচ্ছে।’

এ বিষয়ে সিভিল সার্জন( দায়িত্প্রাপ্ত) ও ডা.মোঃ আবু হেনা মোস্তাফা কামাল বলেন, লাইসেন্সবিহীন, গ্রাম্য ডাক্তার ও গ্রাম্য নার্স দিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে অবৈধ ক্লিনিক পরিচালনা করায় এলাকার মানুষ স্বাস্থ্যঝুঁকিতে ছিল। খবর পেয়ে আমরা অভিযান চালিয়ে ক্লিনিকটি সিলগালা করে দিয়েছি।

মৃত্যুর ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত টিম গঠন করা হয়েছে তদন্ত রির্পোট অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

মেসেঞ্জার/রিপন/তারেক

×
Nagad