ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

সিলেট কারাগারে কয়েদির ঝুলন্ত মরদেহ উদ্ধার

সিলেট ব্যুরো

প্রকাশিত: ২২:২৯, ৩ জুন ২০২৪

আপডেট: ২২:৫২, ৩ জুন ২০২৪

সিলেট কারাগারে কয়েদির ঝুলন্ত মরদেহ উদ্ধার

ছবি : সংগৃহীত

সিলেট কেন্দ্রীয় কারাগারে দুই বছরের সাজাপ্রাপ্ত এক কয়েদির ঝুলন্ত মরদেহ উদ্ধার হয়েছে। তিনি আত্মহত্যা করেছেন বলে দাবি করা হয়েছে। এ ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে কর্তব্যরত সহকারি প্রধানরক্ষী ও দুজন কারারক্ষীকে সাময়িক বরখাস্ত করেছে কারা কর্তৃপক্ষ।

সোমবার (৩ জুন) দুপুর ১টার দিকে সিলেট শগরতলীর বাদাঘাট এলাকার কেন্দ্রীয় কারাগারে এ ঘটনা ঘটে।

নিহত ওই কয়েদির নাম মো: ইউনুস আলী (২২)। সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার কলীবাড়ি গ্রামের নূর ইসলামের ছেলে। এ তথ্য নিশ্চিত করেছেন সিলেট বিভাগের কারা উপমহাপরিদর্শক (ডিআিইজি প্রিজন্স) মো: ছগির মিয়া।

তিনি বলেন, ‘একটি মাদক মামলায় ২ বছরের সাজাপ্রাপ্ত মো: ইউনুস আলী প্রায় ৬ মাস ধরে কারাগারে ছিলেন। তিনি ‘সিজোফ্রেনিয়া’ রোগে আক্রান্ত। সোমবার কারাগারের অভ্যন্তরের একটি ওয়ার্ডে ইউনুস আলীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়’।

তিনি আরও বলেন, ‘প্রাথমিকভাবে নিহত ব্যক্তি নিজে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছেন বলে জানা গেছে। এ ঘটনায় কারাগারে দায়িত্বে অবহেলার অভিযোগে কর্তব্যরত সহকারি প্রধানরক্ষী ও দুজন কারারক্ষীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে’।

নিহতের ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পর মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে। মঙ্গলবার নিহতের মরদেহ ময়নাতদন্ত এবং আইনী প্রক্রিয়া শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলেও জানান তিনি।

এ বিষয়ে নিহতের স্ত্রী হারিসা বেগম জানান, সিলেট কেন্দ্রীয় কারাগার থেকে দুপুর ১টার দিকে তাঁর স্বামীর নিহতের খবর পেয়ে চাচাসহ কারাগারে গেছেন।

মেসেঞ্জার/আপেল

×
Nagad