ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

মেহেরপুরে কাজলা নদীর অবৈধ বাধ দখলমুক্ত করার দাবি

মেহেরপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৩৭, ৬ জুন ২০২৪

মেহেরপুরে কাজলা নদীর অবৈধ বাধ দখলমুক্ত করার দাবি

ছবি : মেসেঞ্জার

ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা, নদী দখল নির্যাতনের প্রতিবাদে মেহেরপুরে মানববন্ধন, স্মারকলিপি প্রদান বিক্ষোভ করেছে এলাকাবাসী। বৃহস্পতিবার (৬ জুন) সকাল ১০ টায় মেহেরপুর জেলা প্রশাসন কার্যালয়ের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সদর উপজেলার কাঁঠালপোতা, সোনাপুর টুঙ্গি গ্রামের প্রায় দুই হাজার নারী-পুরুষ মানববন্ধনে অংশ নেন। পরে তারা জেলা প্রশাসেকর কাছে তাদের দাবি সম্বলিত স্মারকলিপি তুলে দেন।

মানববন্ধনের নেতৃত্ব দেন পিরোজপুর ইউনিয়ন পরিষদের নম্বর ওয়ার্ড সদস্য আশাদুল ইসলাম। সময় এলাকার গণমান্য ব্যক্তি, রাজনৈতিক ব্যক্তিত্ব, জেলে সম্প্রদায় সাধারণ নারী-পুরুষও অংশ নেন।

মানববন্ধনে বক্তারা বলেন, মুজিবনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান আমাম হোসেন মিলু তার কিছু সহযোগীদের সঙ্গে নিয়ে সরকারের আইন তোয়াক্কা না করে কাজলা নদীতে বাঁধ দিয়ে জোর পূর্বক মাছ চাষ করে আসছে।

দীর্ঘদিন ধরে নদীটি দখলসহ বিভিন্ন অপকর্মের আখড়া হয়ে উঠেছে। স্থানীয়রা অপকর্মের প্রতিবাদ করায় ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলার শিকার হয়েছেন।

বক্তারা আরও বলেন, কাজলা নদী সংলগ্ন টুপলা নেংড়ো বিলের মাছ চাষের আড়ালে নদীতে বাধ দিয়ে নদীর প্রবাহকে বাঁধাগ্রস্থ করা হয়েছে ফলে বিভিন্ন সময় ফসলি জমি পানিতে ডুবে ফসল নষ্ট হয়।

নদী বাঁচাতে ফসলি জমি রক্ষায় অবৈধ বাঁধ অপসারণ করে জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়ার দাবি জানান তারা।

মেসেঞ্জার/আপেল

×
Nagad