ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

নেত্রকোনায় জঙ্গি আস্তানায় অভিযান, বিদেশি পিস্তল-গুলিসহ প্রশিক্ষণ সামগ্রী উদ্ধার

নেত্রকোনা প্রতিনিধি

প্রকাশিত: ১৯:২৮, ৮ জুন ২০২৪

আপডেট: ১৯:৩৭, ৮ জুন ২০২৪

নেত্রকোনায় জঙ্গি আস্তানায় অভিযান, বিদেশি পিস্তল-গুলিসহ প্রশিক্ষণ সামগ্রী উদ্ধার

ছবি : ডেইলি মেসেঞ্জার

নেত্রকোনায় জঙ্গি আস্তানা সন্দেহে শনিবার (৮ জুন) দুপুর থেকে প্রফেসর আব্দুল মান্নান নামে এক ব্যক্তির একটি বাড়ি ঘিরে রেখে অভিযান পরিচালনা করে জেলা পুলিশ।

জেলার সদর উপজেলার কাইলাটি ইউনিয়নের ভাসাপাড়া এলাকায় ঘটে এ ঘটনাটি। তবে বাড়ির মালিক প্রফেসর আব্দুল মান্নান ঢাকায় বসবাস করেন বলে জানায় পুলিশ। নেত্রকোনার পুলিশ সুপার ফয়েজ আহমেদ এ তথ্য নিশ্চিত করেন। 

তিনি বলেন, আমরা বেশ কিছুদিন আগেই বিভিন্ন সোর্স ও গোয়েন্দা তথ্যের মাধ্যমে জানতে পারি যে, নেত্রকোনা সদরে কোথাও একটা জঙ্গি আস্তানা রয়েছে। বিষয়টি জানার পর থেকেই কাজ করে আসছিল পুলিশ। গত শুক্রবার আমরা নিশ্চিত হই, সদর উপজেলার কাইলাটি ইউনিয়নের ভাসাপাড়া এলাকায় প্রফেসর আব্দুল মান্নান নামে এক ব্যক্তির বাড়িতে এই আস্তানাটি রয়েছে। 

পুলিশ সুপার আরও বলেন, যে ঘরটিতে অভিযান চালানো হয়, সেটি সাউণ্ডপ্রুভ ছিল। দেখেই বোঝা যায় যে, এখানে জঙ্গিদের প্রশিক্ষণ করানো হতো। অভিযান চালিয়ে একটি বিদেশী পিস্তল, ১৭ রাউণ্ড তাজা গুলি, খেলনা পিস্তল, হ্যান্ডকাপ, জিহাদি বই ও ওয়াকিটকিসহ বিভিন্ন প্রশিক্ষণ সামগ্রী উদ্ধার করা হয়েছে। তবে বাড়ি থেকে কাউকে আটক করা সম্ভব হয়নি।

এদিকে বিকেল সাড়ে ৫টার দিকে ময়মনসিংহ থেকে এন্টি টেরোরিজম ইউনিট ঘটনাস্থলে এসে বাড়িটির ভেতরে ঢুকে অভিযান শুরু করে। অভিযান শেষে গণমাধ্যমকর্মীদের বিস্তারিত জানানো হবে বলে জানিয়েছে জেলা পুলিশ।

স্থানীয় ইউপি আনোয়ার হোসেন জানান, বাড়ির মালিক প্রফেসর আব্দুল মান্নান। তার বাড়ি জেলার আটপাড়া উপজেলায়। দুই তিন বছর আগে বর্তমান বাসিন্দাদের কাছে বাড়িটি ভাড়া দেওয়া হয়। তবে ভাড়া নেওয়া ব্যক্তিদের এলাকার লোকজন কখনো দেখেননি। পুরো বাড়িটি সিসি ক্যামেরার আওতায় রয়েছে।

মেসেঞ্জার/জিয়াউর/সজিব

×
Nagad