ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

লালমনিরহাটে শিবরাম আদর্শ পাবলিক স্কুলে ফল উৎসব পালিত

লালমনিরহাট প্রতিনিধি 

প্রকাশিত: ২১:৪০, ১২ জুন ২০২৪

লালমনিরহাটে শিবরাম আদর্শ পাবলিক স্কুলে ফল উৎসব পালিত

ছবি : মেসেঞ্জার

লালমনিরহাটের শিবরাম আদর্শ পাবলিক স্কুলে ফল উৎসব পালিত হয়েছে। আম,কাঁঠাল,লিচু, পেঁপে,জাম, আনারস সহ বাংলাদেশের প্রায় একশ ধরনের ফল নিয়ে এই উৎসব পালন করা হয়।

বুধবার (১২ জুন) সকালে বিদ্যালয় প্রাঙ্গনে উৎসবের আয়োজন করা হয়। উৎসবের উদ্বোধন করেন ওই বিদ্যালয়ের সভাপতি মোড়ল হুমায়ুন কবির।

ফল উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লালমনিরহাট আসনের সংসদ সদস্য জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাড: মতিয়ার রহমান।

বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা পরিচালক রাশেদুল ইসলাম রাশেদের সঞ্চালনায় অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লালমনিরহাট জেলা প্রাথমিক শিক্ষা অফিসার স্বপন কুমার রায় চৌধুরী। এছাড়াও বিদ্যালয়টির সকল অভিভাবকসহ শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আঞ্জুমানারা লতা জানান, শিক্ষার্থীরা বিশেষ করে শিশুরা বই থেকে দেখেই ফল সম্পর্কে এতদিন ধারণা নিতো। অনেকেই ফলগুলো স্বচক্ষে দেখিনি। শিক্ষার্থীদের ফল সম্পর্কে হাতে কলমে দেখাতে শেখাতে এই উদ্যোগ নেয়া হয়েছে।

নতুন শিক্ষা কারিকুলামের অংশ হিসেবে শ্রেণি শিক্ষার পাশাপাশি শিক্ষার্থীদের বিভিন্ন প্রকার ফলের পরিচিতি পুষ্টিগুণ সম্পর্কে ধারণা দিতেই ধরনের উৎসবের আয়োজন করা হয়েছে বলে জানান তিনি।

মেসেঞ্জার/সাকিব/আপেল

×
Nagad