ঢাকা,  শুক্রবার
১৮ অক্টোবর ২০২৪

The Daily Messenger

বগুড়ার ৪ ডাকাত সদস্য ডিমলা থানায় আটক

নীলফামারী প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৫২, ১৪ জুন ২০২৪

বগুড়ার ৪ ডাকাত সদস্য ডিমলা থানায় আটক

ছবি : মেসেঞ্জার

নীলফামারীর ডিমলায় ডাকা‌তি প্রস্তু‌তিকালে দলের ৪ সদস্যকে গ্রেপ্তার করেছে ডিমলা থানা পু‌লিশ। আটককৃতদের মধ্য বগুড়া জেলার গাবতলী থানার মালিয়ার ডাঙ্গা গ্রামের লয় প্রামানিকের ছেলে আলমগীর হোসেন ও সোনাতলা থানার পশ্চিমপদ্মপাড়া গ্রামের রফিকুল ইসলামের সোনা মিয়া অপর দুইজন নীলফামারীর সৈয়দপুর উপজেলার বাঙ্গালীপুর নিজপাড়া এলাকার আবু বক্কর সিদ্দিকের ছেলে আলী হাসান বাবু (৩১), একই উপজেলার পার্শ্ববর্তী ইসলামবাগ বড় মসজিদ এলাকার মৃত বেলাল হোসেনের ছেলে মো. সবুজ হোসেন (২৭)।

আটকের সত্যতা নিশ্চিত করেছেন ডিমলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবাশীষ কুমার রায়।

তিনি জানান, শুক্রবার (১৪ জুন) উপজেলার ৭নং খালিশা চাপানি ইউনিয়নের ডালিয়া পানি উন্নয়ন বোর্ড এলাকা থেকে ২ টি ধারালো ছোরা, একটি লোহার হাতুড়ি, সবুজ রঙের একটি লোহার এঙ্গেলের চৌকোণা রড, একটি টর্চ লাইট, রিফ্লোক্টিং ভেষ্ট ২ টি, ১টি টয়োটা ব্র্যান্ডের সিলভার রঙের প্রাইভেট কার, ৭ টি মোবাইলসহ তাদের গ্রেপ্তার করা হয়।

এ সময় টের পেয়ে তাদের সহযোগী বগুড়ার সোনাতলা উপজেলার ভেলুরপার এলাকার আজাদুল হকের ছেলে শান্ত ইসলাম (২৬) সহ চার পাঁচ জন আসামি পুলিশের উপস্থিতি বুঝতে পেরে পালিয়ে যায়।

আটককৃতরা পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সত্যতা স্বীকার করে। এছাড়াও তারা নীলফামারী, রংপুর,দিনাজপুর ও গাইবান্ধা জেলাসহ দেশেরে বিভিন্ন এলাকায় চোরাচালান কাজে জড়িত থাকার কথা স্বীকার করেন।

দেবাশীষ কুমার রায় আরও জানান, ভ্রাম্যমাণ অবস্থায়, মাইক্রোবাস, জিপ সহ বিভিন্ন যানবাহনে দীর্ঘদিন ধরে ডাকাতি ও ছিনতাই করে আসছিলো।

ডাকাতির প্রস্তুতি কালে তাদের গ্রেপ্তার করা হয়েছে। পলাতক আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। আসামিরা বিভিন্ন থানার এজাহারভুক্ত আসামি। আইনি প্রক্রিয়া শেষে গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

মেসেঞ্জার/রিপন/তারেক