ঢাকা,  শনিবার
২৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

ঈদের ছুটিতে রাজধানীর বিনোদনকেন্দ্রে দর্শনার্থীদের ঢল

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ১৯:৫৮, ১৮ জুন ২০২৪

ঈদের ছুটিতে রাজধানীর বিনোদনকেন্দ্রে দর্শনার্থীদের ঢল

ছবি : সংগৃহীত

কর্মব্যস্ত জীবন থেকে টানা ছুটি পেয়ে রাজধানীর বিনোদন কেন্দ্রগুলোতে দর্শনার্থীরা জড় হচ্ছেন। ঈদুল আজহার দ্বিতীয় দিনে মিরপুর চিড়িয়াখানাসহ রাজধানীর বিনোদন কেন্দ্রগুলোতে দর্শনার্থীদের ঢল নেমেছে। কোরবানির পশু জবাইয়ের ব্যস্ততা শেষে দ্বিতীয় দিনে বিনোদন কেন্দ্রগুলো যেন ভরপূর।

হাতিরঝিল চন্দ্রিমা উদ্যান ছাড়াও রাজধানীর রমনা পার্ক, ধানমন্ডি লেক, চিড়িয়াখানা, সোহরাওয়ার্দী উদ্যান, বঙ্গবন্ধু নভোথিয়েটারসহ অন্যান্য বিনোদনকেন্দ্রে মানুষের কমতি নেই।

মঙ্গলবার (১৮ জুন) দুপুরে রাজধানী মিরপুরে অবস্থিত চিড়িয়াখানা শ্যামলীর শিশু মেলা ঘুরে এমন চিত্র দেখা গেছে। ব্যস্ত সময় পার করছেন দায়িত্বরত কর্মকর্তা কর্মচারীরা। একই সঙ্গে ব্যস্ততা বেড়েছে এসব জায়গার ফুটপাতের ভ্রাম্যমাণ ব্যবসায়ীদেরও।

বিনোদন কেন্দ্রগুলোর ভিতরে গিয়ে দেখা গেছে, পরিবার নিয়ে ঘুরতে আসা পিতা মাতা তাদের সন্তানদের চিড়িয়াখানার পশুদের সম্পর্কে নানা তথ্য জানাচ্ছেন। কেউ কেউ ছবি তুলতে ব্যস্ত। আর শিশু মেলায় নানা ধরনের রাইডে উঠে আনন্দে মাতোয়ারা শিশু-কিশোররা। 

চিড়িয়াখানার বাইরে আইস গোল্লা বিক্রেতা সাব্বির বলেন, গতকাল কিছুই বিক্রি করতে পারি নাই। কয়েকশো টাকার বিক্রি করে চলে গিয়েছিলাম। লোক ছিল না গতকাল। আজ মোটামুটি ভালই বিক্রি হয়েছে।  শিশুদের ক্যান্ডি (পুতুল) বিক্রেতা রোমিও জানান, বিক্রি হচ্ছে মোটামুটি ভালো। তবে যেমনটা আশা করেছিলাম তেমনটা বিক্রি নেই।

অন্যদিকে, ঈদকে কেন্দ্র করে বিনোদনকেন্দ্রের পাশাপাশি বিভিন্ন স্থানে জমজমাট ঈদমেলা বসেছে। পুরান ঢাকার বংশালে সিটি কর্পোরেশনের ঈদমেলায় ভিড় করছেন শিশুসহ নানা বয়সীরা। শিশুদের জন্য বিভিন্ন ধরনের খেলনা রাইডের পাশাপাশি নানা আয়োজন রয়েছে।

মেসেঞ্জার/মুমু

×
Nagad