ঢাকা,  বৃহস্পতিবার
২৭ জুন ২০২৪

The Daily Messenger

শিরোনাম:

* সিলেট থেকে চট্টগ্রামগামী ট্রেনে তরুণীকে ধর্ষণ, গ্রেপ্তার ৩ * আফগানিস্তানের বিপক্ষে সিরিজ স্থগিত করলো বাংলাদেশ * ‘ন্যায়কুঞ্জ’ বিচার প্রার্থীদের কষ্ট লাঘব ও মামলার গতি ত্বরান্বিত করবে : প্রধান বিচারপতি * বগুড়ায় সেল থেকে কয়েদি পালানোর ঘটনায় মামলা * এনআইডি জালিয়াতিতে জড়িতদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করবো : ইসি সচিব * পানিবণ্টন ইস্যু নিয়ে মুখোমুখি কেন্দ্র ও পশ্চিমবঙ্গ সরকার * বুড়িগঙ্গায় ট্রলারে আগুনে একজনের মরদেহ উদ্ধার, নিখোঁজ ৩ * কুমিল্লায় হত্যা মামলায় ৬ জনের মৃত্যুদণ্ড, ১০ জনের যাবজ্জীবন * ধর্ষণ মামলায় জামিন পেলেন মামুনুল হক * খাগড়াছড়ি থেকে এমপি আনার হত্যা মামলার ২ আসামি গ্রেপ্তার * রাশিয়া, চীন ও ভারত থেকে সমরাস্ত্র কেনা হচ্ছে : প্রধানমন্ত্রী

কর্ণফুলীতে বন্ধুদের সাথে মাঠে খেলতে গিয়ে কিশোরের মৃত্যু

কর্ণফুলী (চট্টগ্রাম) প্রতিনিধি

প্রকাশিত: ২০:১১, ১৮ জুন ২০২৪

কর্ণফুলীতে বন্ধুদের সাথে মাঠে খেলতে গিয়ে কিশোরের মৃত্যু

ছবি : সংগৃহীত

চট্টগ্রামের কর্ণফুলীতে বন্ধুদের সাথে একটি ফুটবল টার্ফ মাঠে খেলতে গিয়ে মোহাম্মদ আরাফাত (১৬) নামে এক কিশোরের মৃত্যু হয়েছে।

সোমবার (১৮ জুন) বিকেলে উপজেলার শিকলবাহা এলাকার মইজ্জ্যারটেক আবাসিকের পাশের একটি টার্ফ মাঠে দুর্ঘটনায় মৃত্যু ঘটে।

কর্ণফুলী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. মেহেদী হাসান শিকলবাহা পুলিশ ফাঁড়ির আইসি এসআই মোবারক হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

মৃত্যু হওয়া ওই শিশুর নাম মোহাম্মদ আরাফাত। সে চরপাথরঘাটা ইউনিয়নের ২নং ওয়ার্ডের আক্কেল আলীর বাড়ির নূর হোসেন প্রকাশ গুরা মিয়ার ছেলে। ছেলেটি মেমোরিয়াল স্কুলের ৮ম শ্রেণির শিক্ষার্থী ছিল।

প্রত্যক্ষদর্শী স্থানীয়রা জানান, বিকেলে বড় মুরাদের আরাফাতসহ তাঁর বন্ধুরা মিলে কর্ণফুলীর মইজ্জ্যারটেক আবাসিকের বিপরীতে কৃত্রিম ভাবে তৈরি টার্ফকোর্টে খেলতে গিয়েছিল। ওই টার্ফ কোর্টে ছোটদের বড়দের খেলার জন্য আলাদা ফুটবল গোল পোস্ট বার রয়েছে।

আরাফাত খেলার এক ফাঁকে বড়দের বারে ঝুলে ব্যায়াম করছিল। হঠাৎ দুর্ঘটনাবশত বারটি ছুঁড়ে তার পেটে আঘাত করে। বারের আঘাতে সে গুরুতর আহত হলে তার বন্ধুরা প্রথমে পাশের কলেজবাজার সাউথ চট্টগ্রাম হাসপাতালে নিয়ে যায়।

সেখানকার ডিউটি ডাক্তার চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেন। পরে চমেকের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক আরাফাতকে দেখে মৃত বলে ঘোষণা করেন। আরাফাতের মর্মান্তিক মৃত্যুতে তার সহকর্মী স্কুলের শিক্ষকরা খুবই মর্মাহত বলে জানা যায়।

প্রসঙ্গে চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ নুরুল আলম আশেক বলেন, ‘কর্ণফুলী থেকে আহত অবস্থায় একটা ছেলেকে জরুরি বিভাগে ভর্তি করেছিলেন। কিন্তু চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। শোনেছি ফুটবল খেলতে গিয়ে সে আঘাত পেয়েছিলো।

এদিকে, খেলতে গিয়ে এক শিশুর মর্মান্তিক মৃত্যুর খবর শোনে ঘটনাস্থল পরিদর্শন করেছেন সিএমপি বন্দর জোনের উর্ধ্বতন কর্মকতা ফাঁড়ি আইসি। বর্তমানে টার্ফ মাঠটি বন্ধ রাখা হয়েছে। দিন দিন খেলার মাঠ বিলীন হওয়ায় মাঠের অভাবে রকম কৃত্রিম মাঠ সৃষ্টি হয়েছে।

মেসেঞ্জার/আকাশ/মুমু

Advertisement