ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

আজকে সবাই বিশ্বাস করে স্মার্ট বাংলাদেশ গড়া সম্ভব: মাশরাফি

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ১০:২১, ২৪ জুন ২০২৪

আজকে সবাই বিশ্বাস করে স্মার্ট বাংলাদেশ গড়া সম্ভব: মাশরাফি

ছবি: সংগৃহীত

তৃণমূল সুসংগঠিত হলে প্রধানমন্ত্রীর হাত শক্তিশালী হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুব ক্রীড়া বিষয়ক সম্পাদক, জাতীয় সংসদের হুইপ নড়াইল- আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা।

রোববার (২৩ জুন) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নড়াইল শহরের সুলতান মঞ্চ চত্বরে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথমে স্বপ্ন দেখিয়েছিলেন ডিজিটাল বাংলাদেশ গড়বেন। ডিজিটাল বাংলাদেশ গড়তে গিয়ে অনেক বাধা পেয়েছেন। আবার অনেকে নেতিবাচক কথাও বলেছেন। কিন্তু তিনি (প্রধানমন্ত্রী) ডিজিটাল বাংলাদেশ গড়ে দেখিয়ে দিয়েছেন।

হুইপ মাশরাফী বলেন, প্রধানমন্ত্রী যখন স্মার্ট বাংলাদেশ গড়ার কথা বলেন তখন কিন্তু বাধা আসে না। আজকে সবাই বিশ্বাস করে স্মার্ট বাংলাদেশ গড়া সম্ভব। আর স্মার্ট বাংলাদেশ গড়া সম্ভব হবে একমাত্র তরুণ প্রজন্মের যারা নেতৃত্বে আছেন, তাদের মাধ্যমে। তাই আমি আপনাদের আহ্বান জানাবো প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বকে মেনে সামনে কিভাবে এগিয়ে যাওয়া যায়। আপনার গ্রাম-শহরকে আপনি কিভাবে নেতৃত্ব দেবেন, সেই জিনিসগুলোকে আপনারা অনুধাবন করবেন।

মাশরাফী বলেন, সংগঠনের জন্মজয়ন্তী দিনে একটি কথা না বললেই নয়, বিভিন্ন এলাকায় কাজ করতে গিয়ে দেখা যায়, ওয়ার্ড, ইউনিয়ন আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ পদে থাকা নেতা মারা গেছেন। কিন্তু সেভাবেই কাগজে কলমে তার নামটি রয়ে গেছে। কোথাও কোথাও দেখা যায় পদে থাকা তিন বা তার অধিক পদধারী নেতা মৃত। জেলার সভাপতি সাধারণ সম্পাদককে অনুরোধ করবো কমিটি গঠনের মাধ্যমে ত্যাগী নেতাকর্মীদের পদে বসিয়ে মূল্যায়ন করলে তৃণমূল আওয়ামী শক্তিশালী হবে সঙ্গে সঙ্গে প্রধানমন্ত্রীর হাত শক্তিশালী হবে।

তিনি আরও বলেন, ঐতিহ্যবাহী প্রাচীন সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্লাটিনাম জয়ন্তী উদযাপনের দিনে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি সেসকল নেতাদের যারা আওয়ামী লীগের দুর্দিনে নিজেদের জীবন উৎসর্গ করেছেন, কেউ শরীরের অঙ্গপ্রত্যঙ্গ হারিয়েছেন। সেসকল ত্যাগী নেতাকর্মীদের আত্মত্যাগেই আওয়ামী লীগ সুসংগঠিত থেকে একে একে ৭৫ টি বছর পার করেতে পেরেছে।

মেসেঞ্জার/ফামিমা

×
Nagad