ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

জমি নিয়ে বিরোধের জেরে চাচাতো ভাইকে কুপিয়ে জখম

মাদারীপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৯:০৫, ২৮ জুন ২০২৪

জমি নিয়ে বিরোধের জেরে চাচাতো ভাইকে কুপিয়ে জখম

ছবি : মেসেঞ্জার

মাদারীপুর জেলার শিবচরে জমি নিয়ে বিরোধের জের ধরে চাচাতো ভাই হুমায়ুন খলিফাকে (৬৯) কুপিয়ে জখম করেছে চাচাতো ভাইয়েরা। গুরুতর আহতাবস্থায় বর্তমানে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

আহত হুমায়ুন খলিফা দ্বিতীয়াখন্ড মালের কান্দি গ্রামের মৃত আবদুল করিম খলিফার ছেলে। গত সোমবার (২৪ জুন) উপজেলার দ্বিতীয়াখন্ড ইউনিয়নের মালেরকান্দি গ্রামে ঘটনাটি ঘটে।

ঘটনায় ওই দিন রাতেই আহতদের ভাই মোতালেব খলিফা বাদী হয়ে মামলা দায়ের করে। মামলার পরেই নজরুল খলিফা নামের এক স্কুলশিক্ষককে গ্রেপ্তার করে জেল-হাজতে প্রেরণ করেছে পুলিশ।

মামলা সূত্রে জানা গেছে, জমি নিয়ে এলাকায় একটি সালিশ বৈঠক বসে গত ২৪ জুন সকালে। পরিবারের লোকজন সহ স্থানীয়রা বিষয়টি নিয়ে মিমাংশার চেষ্টা করেন।

বৈঠক শেষে উভয় পক্ষের মধ্যে কথা কাটাকাটি হলে হুমায়ুন খলিফাকে পূর্ব পরিকল্পনা অনুযায়ী প্রতিপক্ষ নজরুল খলিফা, মিনাল খলিফা, বিল্লাল মেহেদী খলিফাসহ /১০ দেশীয় অস্ত্র দিয়ে এলোপাতারি মারধর করে এবং মাথার নিচে কুপিয়ে জখম করে।

গুরুতর অবস্থায় প্রথমে তাকে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেলে প্রেরণ করে। বর্তমানে তিনি গুরুতর অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। ঘটনায় মামলা দায়েরের পর তার ভাইসহ পরিবারের অন্যদের নানা হুমকি ধামকি দিচ্ছে বলে অভিযোগ উঠেছে।

স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, 'জমি সংক্রান্ত বিষয়ে একাধিকবার সালিশ বৈঠক হলেও প্রতিপক্ষের লোকজন সালিশ মানতে নারাজ।'

আহত হুমায়ুন খলিফার ভাই মোফাজ্জল হোসেন খলিফা বলেন,'আমার বড় ভাইকে হত্যার উদ্দেশ্যে কুপিয়ে জখম করেছে। ভাইয়ের মাথায় ধারালো অস্ত্র দিয়ে এমন ভাবে কুপিয়েছে যে আর মাথা ঠিক হবে কিনা জানি না। আমরা এই নৃশংস ঘটনার দৃষ্টান্ত মূলক বিচার চাই।

শিবচর থানার পরিদর্শক (তদন্ত) মোঃ সেলিম রেজা বলেন, ' ঘটনায় একজনকে গ্রেপ্তার করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। অন্যদের গ্রেপ্তারে পুলিশি অভিযান চলছে।

মেসেঞ্জার/ইমতিয়াজ/আপেল

×
Nagad