ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

কুমিল্লায় সড়কে মরদেহ রেখে রাস্তা সম্প্রসারণের দাবি

কুমিল্লা ব্যুরো

প্রকাশিত: ১৬:২৪, ২৯ জুন ২০২৪

কুমিল্লায় সড়কে মরদেহ রেখে রাস্তা সম্প্রসারণের দাবি

ছবি : মেসেঞ্জার

কুমিল্লার আদর্শ সদরে মরদেহ রেখে সড়ক সম্প্রসারণের দাবিতে বিক্ষোভ করেছে এলাকাবাসী। শনিবার (২৯ জুন) উপজেলার সংরাইশ পশ্চিম পাড়া এলাকার আদর্শ গলিতে ঘটনা ঘটেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার সকালে আদর্শ গলিতে এক নারীর মৃত্যু হয়। পরে, মরদেহের খাটিয়া নিয়ে বের হতে পারছেন না এলাকাবাসী। এক পর্যায়ে তারা মরদেহ আলাদা নিয়ে বের হন এবং সড়কে মরদেহ রেখেই রাস্তা সম্প্রসারণের দাবিতে বিক্ষোভ করেন।

এসময় বিক্ষোভকারীরা অভিযোগ করে বলেন, সংরাইশ পশ্চিম পাড়ার সাবেক রহিম ডাক্তার গলি বর্তমান আদর্শ সদর গলিতে প্রায় দেড়শো থেকে দু' জন মানুষ বসবাস করে। কিন্তু রাস্তার অভাবে আমরা এখানে অনেক দূর্বিষহ জীবনযাপন করছি।

তিনি আরও বলেন, এই গলির রাস্তা এতোই সরু যে, এখানে একজন অসুস্থ ব্যক্তিকেও আনা নেওয়া করে কষ্টকর হয়ে যাচ্ছে। যে মহিলা মারা গিয়েছে তার মরদেহ আনার জন্য আমরা কোনো স্ট্রেচার নিতে পারিনি। কোনোভাবে ধরে বের করে নিয়ে আসছি। আমরা এই দূর্বিষহ জীবন থেকে পরিত্রাণ চাই।

বিক্ষোভকারীরা আরো বলেন, এই আদর্শ গলির পশ্চিম অংশের মালিকদের মধ্যে রয়েছেন সাবেক আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান মরহুম আবদুল আউয়াল, স্থানীয় রফিক মিয়া এম হানিফ।

তারা যদি সদয় হয়ে আমাদেরকে রাস্তার জায়গা দেন, তাহলে আমরা অসহায় জীবন থেকে বের হতে পারতাম। আমরা মৃত ব্যক্তির মরদেহ খাটিয়াতে নিয়ে যাতে বের হতে পারি এমন সুযোগ করে দিবেন।

আমরা এর আগেও তাদের কাছে রাস্তার জায়গা চেয়েছিলাম, কিন্তু তারা আমাদেরকে বিভিন্নভাবে তিরস্কার করেছে। আমরা এখন পুণরায় দাবি জানাচ্ছি, তারা যেন আমাদের প্রতি সদয় হোন, তারা যেন দয়া করে জায়গাটা একটু সম্প্রসারণ করে দেন।

স্থানীয় এলাকাবাসী ডা. জুয়েল বলেন, আমরা এই সমস্যা থেকে পরিত্রাণ চাই। আমরা এর আগে এক ফিট রাস্তা চাইলে, তারা আমাদেরকে দেয় নি। তিরস্কার করেছে নানাভাবে। আমাদেরকে একটু রাস্তা সম্প্রসারণ করে এই কষ্ট থেকে বাঁচানোর অনুরোধ করছি।

আরেক স্থানীয় রাকিব হোসেন বলেন, এক বস্তা চাল নিয়ে যেতে পারিনা এই রাস্তা দিয়ে। খুবই কষ্ট হয় এখান দিয়ে চলাচল করতে। আমরা চাই, আমাদেরকে এক ফিট রাস্তা সম্প্রসারণ করে দেয়া হোক।

এসময় বিক্ষোভে উপস্থিত ছিলেন ১৬ নং ওয়ার্ড সংরাইশ এলাকার কাউন্সিলর জাহাঙ্গীর হোসেন বাবুল।

তিনি বিক্ষোভকারীদের আশ্বাস দিয়ে বলেন, আমরা জায়গার মালিকদের সঙ্গে কথা বলবো। তাদেরকে রাস্তা সম্প্রসারণের জন্য অনুরোধ করবো। খুব দ্রুতই যাতে এই সমস্যার সমাধান হয় সেটা দেখবো।

সময় জায়গার মালিকদের মুঠোফোনে একাধিকবার চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয় নি।

মেসেঞ্জার/আবুল/আপেল

×
Nagad