ঢাকা,  মঙ্গলবার
০২ জুলাই ২০২৪

The Daily Messenger

বগুড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্তঃ কলেজ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

বগুড়া প্রতিনিধি

প্রকাশিত: ১৯:১৩, ২৯ জুন ২০২৪

বগুড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্তঃ কলেজ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

ছবি : মেসেঞ্জার

বগুড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্তঃ কলেজ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৯ জুন) সকাল ১০টায় বীর মুক্তিযোদ্ধা মমতাজ উদ্দিন ফুটবল স্টেডিয়ামে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে ২য় বারের মতো এই টুর্নামেন্টের উদ্বোধন করেন প্রধান অতিথি বগুড়া জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম।

উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, ক্রীড়াঙ্গনের বিকাশে এবং তৃণমূলের ফুটবলকে এগিয়ে নিতে এমন উদ্যোগ ইতিবাচক ভূমিকা রাখবে। বর্তমান সরকার ক্রীড়াঙ্গণকে এগিয়ে নিতে তৃণমূলসহ সারাদেশে নানামুখী ইতিবাচক কর্মকাণ্ড বাস্তবায়ন করছেন, যার অংশ হিসেবে এখন কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায় থেকেও মেধাবী ক্রীড়াবিদদের অন্বেষণে এ ধরণের টুর্নামেন্ট আয়োজন অব্যাহত থাকবে।

শুরু থেকে উত্তরের প্রাণকেন্দ্র বগুড়া ক্রীড়ামোদি সকলের জন্য একটি উর্বর ভূমি, এ জেলায় রয়েছে আন্তর্জাতিক মানের একটি স্টেডিয়াম। বগুড়ার অনেক কৃতি খেলোয়ার বর্তমানে জাতীয় পর্যায়ে নেতৃত্ব দিচ্ছেন যে ধারাবাহিকতা আমাদের সকলকে দায়িত্ব নিয়ে অব্যাহত রাখতে হবে। আর এক্ষেত্রে জেলা ক্রীড়া সংস্থার পাশাপাশি বগুড়া জেলা প্রশাসন সম্মুখ সারীতে থেকে সকল ধরনের ইতিবাচক উদ্যোগ নিতে কখনো পিছুপা হবে না।

জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া অফিসের আয়োজনে এবং জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মেজবাউল করিম। জেলা ক্রীড়া অফিসার মাসুদ রানার ব্যবস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ও পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার মোতাহার হোসেন ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাসুদুর রহমান মিলন সিআইপি।

আয়োজন প্রসঙ্গে জেলা ক্রীড়া অফিসার মাসুদ রানা বলেন, জেলা পর্যায়ে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে বিভিন্ন টুর্নামেন্ট হলেও সারাদেশে এবার দ্বিতীয়বারের মতো আন্ত:কলেজ এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হচ্ছে, যেখানে বগুড়ায় প্রথম সারির ১০টি কলেজের শিক্ষার্থীরা অংশ নিয়েছেন। তিনি বলেন, পড়াশোনার পাশাপাশি শারীরিক ও মানসিক গঠনের জন্যে খেলাধুলার কোন বিকল্প নেই। একই সাথে এই টুর্নামেন্টের মাধ্যমে তারা নতুন করে কৃতি ফুটবলারদের খুঁজে বের করতে সক্ষম হবেন যা আগামী দিনের নতুন দিগন্তের উন্মোচন ঘটাবে। শনিবার থেকে শুরু হওয়া এই টুর্নামেন্ট চলবে ২ জুলাই মঙ্গলবার পর্যন্ত।

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে আরও উপস্থিত ছিলেন বগুড়া জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাদমান আকিফ, জেলা শিক্ষা অফিসার হযরত আলী, স্টেডিয়াম পুলিশ ফাঁড়ির ইনচার্জ আশিক ইকবাল, শহীদ চাঁন্দু স্টেডিয়ামের বিসিবির ভেন্যু ম্যানেজার জামিলুর রহমান, জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য আমিনুল ফরিদ, শফিকুল ইসলাম বাবু, দিলরুবা আমিনা আক্তার বানু সুইট, জাকিয়া সুলতানা আলেয়া, জাতীয় ক্রীড়াবিদ গোপাল তেওয়ারী।

মেসেঞ্জার/সঞ্জু/শাহেদ