ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

শিবচরে ২ পাঠাও রাইডারকে জিম্মি করে মুক্তিপণ আদায়, আটক ২

মাদারীপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৪:১৮, ৩০ জুন ২০২৪

শিবচরে ২ পাঠাও রাইডারকে জিম্মি করে মুক্তিপণ আদায়, আটক ২

ছবি : মেসেঞ্জার

মাদারীপুর জেলার শিবচরে ২ পাঠাও রাইডারকে জিম্মি করে মুক্তিপণ আদায়ের ঘটনায় ২ অপহরণকারীকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় দুটি মোটরসাইকেল জব্দ করা হয়। শনিবার(২৯ জুন) রাতে জেলার শিবচর উপজেলার উমেদপুর ইউনিয়নের আলীপুর এলাকা থেকে তাদের আটক করা হয়। 

আটককৃততারা হলেন, মাদারীপুর জেলার শিবচরের উমেদপুর ইউনিয়নের আলীপুরের মৃত হেমায়েত মুন্সীর ছেলে অপু মুন্সী (২৪) ও একই গ্রামের কালাম উকিলের ছেলে শাওন উকিল (২২)।

শিবচর থানা পুলিশ সূত্রে জানা গেছে, গত ১৮ জুন ঢাকার লালবাগ এলাকা থেকে মহসিন নামের এক যুবক পাঠাও অ্যাপের মাধ্যমে রাইডার মো.হাসান আহমেদকে(৩৮) নিয়ে কামরাঙ্গীরচর যান। এসময় মহসিন নামের যুবক ওই রাইডারের মোবাইল নম্বর রেখে দেন। পরে গত ২০ জুন ফোনে রাইডার হাসানকে আড়াই হাজার টাকা ভাড়ার চুক্তিতে শিবচর নিয়ে আসেন মহসিন। শিবচরের উমেদপুর ইউনিয়নের আলীপুর এলাকায় পৌছানোর পরই মহসিনের সহযোগী অপু মুন্সী, শাওন হোসেনসহ বেশ কয়েকজন দেশীয় অস্ত্র দিয়ে রাইডার হাসানকে জিম্মি করেন। হাসানের গলায় ধারালো অস্ত্র ধরে পরিবারের কাছে মুক্তিপণ দাবি করেন তারা।

বিকাশের মাধ্যমে ১০ হাজার টাকা মুক্তিপণ আদায়ও করে চক্রটি। পরে হাসানের ব্যবহৃত মোটরসাইকেলটি রেখে দিয়ে তাকে ছেড়ে দেন। এ ঘটনার পরের দিন হাসান শিবচর থানায় অভিযোগ করেন।
 
এই ঘটনার পর গত ২৭ জুন ঠিক একই ভাবে আরিফ হোসেন (২৭) নামে আরেকজন পাঠাও রাইডারকে ঢাকার কদমতলী থেকে শিবচরের উমেদপুর নিয়ে আসে এই চক্রটি। সেখানে জিম্মি করে মুক্তিপণ আদায় করে মোটরসাইকেল নিয়ে আরিফকে ছেড়ে দেন তারা। এ বিষয়েও শিবচর থানায় অভিযোগ দায়ের করা হয়।

পরে সহকারী পুলিশ সুপার(শিবচর সার্কেল) মো.রব্বানীর নেতৃত্বে শিবচর থানা পুলিশ অভিযানে নামে। প্রযুক্তির সহায়তায় রাতেই চক্রের সদস্য অপু মুন্সী ও শাওন উকিলকে ধরা হয়। এ সময় দুটি মোটরসাইকেলও জব্দ করেছে পুলিশ।

শিবচর থানার পরিদর্শক (তদন্ত) মো. সেলিম রেজা বলেন,'অপহরণকারী চক্রের দুই সদস্যকে আটক করা হয়েছে। অপহরণকারী চক্রের বাকি সদস্যদের ধরতে চলছে অভিযান।'

মেসেঞ্জার/ইমতিয়াজ/শাহেদ

×
Nagad