ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

ফেসবুকে ভুয়া পেজ ও আইডি খুলে প্রতারণা, প্রতারক গ্রেপ্তার

দিনাজপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৫:৫৬, ১ জুলাই ২০২৪

ফেসবুকে ভুয়া পেজ ও আইডি খুলে প্রতারণা, প্রতারক গ্রেপ্তার

ছবি : মেসেঞ্জার

সামাজিক যোগাযোগ মাধ্যমে দিনাজপুর জেলা পুলিশসহ বিভিন্ন সরকারি দপ্তর গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নামে ফেসবুক পেজ আইডি খুলে বিভিন্ন এতিমখানা মাদ্রাসার নামে কোরআন শরীফ, কার্পেট, চেয়ে প্রতারণা করার অভিযোগে এক প্রতারককে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ।

সোমবার (১ জুলাই) দুপুরে দিনাজপুর সদর সার্কেল কার্যালয়ে এক প্রেস ব্রিফিং তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শেখ জিন্নাহ আল মামুন।

এসময় ডিবির ওসি সোহেল রানা উপস্থিত ছিলেন। এর আগে রোববার সন্ধায় শহরের যোগেনবাবুর মাঠ এলাকা থেকে তাকে আটক করা হয়।

এসময় প্রতারনার কাজে ব্যবহৃত একটি মোবাইল ফোন জব্দ করা হয়। গ্রেপ্তার প্রতারক হলেন- শহরের বড়বন্দর এলাকার মৃত আব্দুল হাকিমের ছেলে রবিউল ইসলাম রবি (২৫)

অতিরিক্ত পুলিশ সুপার শেখ জিন্নাহ আল মামুন জানান, জেলা পুলিশের নামে ফেসবুক পেজ খুলে এতিম খানা মাদ্রাসার নামে আর্থিক সহায়তা চেয়ে পোষ্ট করেন।

বিষয়টি দৃষ্টিগোচর হলে সাইবার ক্রাইম ইউনিট ডিবির একটি টিম নজরদারিতে রাখেন। পরে আসামি সনাক্ত করে তাকে গ্রেপ্তার করা হয়। এসময় আসামির মোবাইল চেক করে জেলা পুলিশ সহ বিভিন্ন নারী ব্যবসা প্রতিষ্ঠানের নামে ১৫ টি আইডি লগিং অবস্থায় পাওয়া যায়।

দিনাজপুরের বিশিষ্ট জনসহ তাদের নামে আইডি খুলে বিভিন্ন প্রলোভন দেখিয়ে অর্থ সংগ্রহ করে প্রতারনা করছে। এর সাথে আরো কেউ জড়িত কি না সে বিষয়ে তদন্ত চলছে। যদি কেউ জড়িত থাকে তাকেও আইনের আওতায় আনা হবে।

রোববার বিকেলে সাইবার ক্রাইম আইনে প্রতারক রবির বিরুদ্ধে মামলা দায়ের করে তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।

মেসেঞ্জার/কুরবান/আপেল

×
Nagad