ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

জমি নিয়ে বিরোধের জেরে বসতবাড়িতে হামলা ও ভাংচুর

নরসিংদী প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৫৫, ১ জুলাই ২০২৪

জমি নিয়ে বিরোধের জেরে বসতবাড়িতে হামলা ও ভাংচুর

ছবি : সংগৃহীত

নরসিংদীর রায়পুরা উপজেলায় জমি সংক্রান্ত বিরোধের জেরে দুলাল মিয়া নামের এক ব্যক্তির বসতবাড়িতে হামলা, ভাঙচুর লুটপাটের অভিযোগ উঠেছে।

ঘটনায় দুলাল মিয়া বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত - জনকে অভিযুক্ত করে রায়পুরা থানায় লিখিত অভিযোগ করলে সোমবার ( জুলাই) অভিযোগটি আমলে নেয়া হয়েছে বলা জানান পুলিশ।

হামলাকারীদের বাধা দেওয়ায় তার পরিবারের সদস্যদের পিটিয়ে আহত করে। গেলো বৃহস্পতিবার (২৭ জুন) সকালে উপজেলার মরজাল এলাকার জামিয়া কাসেমিয়া মাদ্রাসার পশ্চিম পাশে এই ঘটনা ঘটে।

অভিযুক্তরা হলেন- একই এলাকার মৃত আব্দুল মজিদের ছেলে মাইনউদ্দিন (৬২), মৃত অহিদ মোল্লার ছেলে সোহেল মোল্লা (৬২), মাইন উদ্দিন এর ছেলে আব্দুল হালিম(৪৮) কবির হোসেন(৪৫, কবির হোসেনের ছেলে আমিন মিয়া(২৭), মৃত আঃ হাছেন এর ছেলে হযরত আলী(৬২), হযরত আলীর ছেলে জুয়েল মিয়া(৩৫), আঃ রশিদ মোল্লার ছেলে শান্ত মোল্লা(৩০), মোতালেব মোল্লার ছেলে সোহাগ মোল্লা(৩১), সোহেল মোল্লার ছেলে সিয়াম মোল্লা (২৩), হক মিয়ার ছেলে  ফয়সাল মিয়া(২৫) সোহেল মোল্লার স্ত্রী সাথী আক্তার (৪০)

আহতরা হলেন- দুলাল মিয়া (৫৫), তার ভাই বাদল মিয়া (৬৫ রবিকুল ইসলাম (৭৮), ভাবী সুমী আক্তার (২৮), ভাতিজার স্ত্রী রুমা বেগম (২২) বাতিজা খোকন মিয়া (৩৮) আহতরা প্রত্যেকে রায়পুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন।

দুলাল মিয়া থানায় করা লিখিত অভিযোগে জানা গেছে, বিবাদীদের সাথে বাদীর লটকন বাগানের জমি নিয়ে দীর্ঘদিন ধরে শত্রুতা চলছে। শত্রুতা কেন্দ্র করে লটকন বাগান অবৈধভাবে বিবাদীরা দখল করতে চান। এসময় বাদীরা বাঁধা দিলে তাদের পিটিয়ে আহত করা হয়।

দুলাল মিয়া দাবি করেন, অভিযুক্তরা তার বাড়িতে অনাধিকার প্রবেশ করে ঘর বাড়ি ভাংচুর করে আনুমানিক লাখ ২০ হাজার টাকার ক্ষতিসাধন করে। ঘরে থাকা সুটকেস এর তালা ভেঙে ১০ লাখ ৮০ হাজার টাকা মুল্যের ১০ ভরি ওজনের স্বর্ণালংকার নগদ লাখ ৫০ টাকা তারা নিয়ে যায়। এ ঘটনায় প্রতিবাদ করলে তারা আমাদের হত্যার হুমকিও দেয়।

বিষয়ে জানতে অভিযুক্ত মাইনউদ্দিনে সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করে হলে তিনি জানান, লটকন বাগানের জমিটি আমার, বছর আগে ক্রয় করে ভোগ দখলে আছি। বাগান থেকে লটকন পাড়তে গেলে তারা আমাকে আমার স্ত্রীকে বাধা দেয়।

পরবর্তীতে আমাদের লোকজনকে পিটিয়ে আহত করে। বিষয়ে আমিও থানায় অভিযোগ দায়ের করেছি। জমির সকল কাগজপত্র আমার কাছে আছে।

রায়পুরা থানার (ওসি) মো: সাফায়াত হোসেন পলাশ জানান, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ঘটনাটি ঘটেছে। ঘটনায় উভয়পক্ষ পাল্টাপাল্টি অভিযোগ দিয়েছে। ঘটনাটির উপর পুলিশি অনুসন্ধান চলছে। তদন্ত করে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

মেসেঞ্জার/কাউছার/আপেল

×
Nagad