ঢাকা,  বৃহস্পতিবার
০৪ জুলাই ২০২৪

The Daily Messenger

থানচিতে ছাত্রীনিবাসে যাওয়ার পথে নৌকা ডুবে ২ শিক্ষার্থী নিখোঁজ

থানচি (বান্দরবান) প্রতিনিধি

প্রকাশিত: ২১:১৬, ১ জুলাই ২০২৪

থানচিতে ছাত্রীনিবাসে যাওয়ার পথে নৌকা ডুবে ২ শিক্ষার্থী নিখোঁজ

ছবি : ডেইলি মেসেঞ্জার

বান্দরবানের থানচিতে ছাত্রীনিবাসে যাওয়ার পথে সাঙ্গু নদীর সংলগ্ন চিংড়ি ঝিরিতে নৌকা ডুবে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী নিখোঁজের খবর পাওয়া গেছে। এখনো তাদের কোন খোঁজ পাওয়া যায়নি।

সোমবার ( জুলাই) সকাল সাড়ে টায় উপজেলার পদ্মমুখ সংলগ্ন চিংড়ি ঝিরি এলাকায় ঘটনা ঘটে। এই ঘটনায় নিখোঁজ শান্তি রানি ত্রিপুরা (১০) ২নং তিন্দু ইউনিয়নের নম্বর ওয়ার্ড হরিশ চন্দ্র পাড়া এলাকার মুতিজং ত্রিপুরার কন্যা। অপর জন ফুলবাণী ত্রিপুরা() একই এলাকার নিলাপ্রু ত্রিপুরার কন্যা।

স্থানীয় সুত্রে জানা যায়, সোমবার সকাল সাড়ে ৯টায় হরিশ চন্দ্র পাড়া থেকে - জনের সাথে নৌকা যোগের শান্তি রানি ত্রিপুরা ফুলবাণী ত্রিপুরা উপজেলা সদরে যাচ্ছিলেন। ঝিড়ির মাঝামাঝি পৌঁছালে প্রবল স্রোতে নৌকাটি ডুবে যায়। এসময় অন্যরা সাঁতার কেটে তীরে পৌঁছালেও শিক্ষার্থী ভেসে যায়।

তাদের দুইজনের বাড়ি দুর্গম পাহাড়ে হরিশচন্দ্র পাড়ায়। একটি মিশনারি ছাত্রীনিবাসে থেকে উপজেলা সদরে কাছাকাছি টিমংপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পড়াশোনা করে তারা। বুধবার বিদ্যালয় খুলবে, তাই তারা ছাত্রীনিবাসে যাওয়ার সময় নৌকা ডুবে নিখোঁজ হয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

এদিকে সাঙ্গু নদের পানি বেশি হওয়ায় এবং মুঠোফোনের যোগাযোগের বিঘ্ন ঘটায় দুই শিশু উদ্ধারে ঘটনাস্থলে যাওয়া যাচ্ছে না বলে পুলিশ ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানিয়েছেন।

এ বিষয়ে তিন্দু ইউপি চেয়ারম্যান ভাগ্যচন্দ্র ত্রিপুরা জানান, হরিশচন্দ্র পাড়ার ৩য় ৪র্থ শ্রেনীতে পড়ুয়া দুই শিক্ষার্থী রুনাজন পাড়া যাওয়ার পথে নৌকা ডুবে নিখোঁজ হয়েছে। তাদের উদ্ধারের চেষ্টা চলছে।

অন্যদিকে টানা বৃষ্টিপাতে পাহাড় ধ্বসের আশঙ্কা দেখা দিয়েছেন। সাঙ্গু উজানে থেকে নেমে পানি বৃদ্ধি পাওয়ায় নদীতে বন্যার আশঙ্কা। বৃষ্টিপাত অব্যাহত থাকলে পানিতে তলিয়ে যেতে পারে থানচির নিমাঞ্চল। এবং পাহাড়ে ঝুকিপূর্ণ বসবাসকারী বাসিন্দাদের নিরাপদ আশ্রয়ে সরে যেতে মাইকিং করা হয়েছে

এবিষয়ে থানচি নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মামুন জানান, সাঙ্গু নদীর সংলগ্ন ঝিরিতে নৌকা ডুকে দুই স্কুল শিক্ষার্থী নিখোঁজ হওয়ার খবর শুনেছি। সেখানকার জনপ্রতিনিধিদের মাধ্যমে খোঁজ নিচ্ছি।

 

 

মেসেঞ্জার/চিংথোয়াই/নকীব