ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও বিক্রি, ১ প্রতিষ্ঠানকে জরিমানা

বরগুনা প্রতিনিধি

প্রকাশিত: ১৭:২১, ২ জুলাই ২০২৪

অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও বিক্রি, ১ প্রতিষ্ঠানকে জরিমানা

ছবি: মেসেঞ্জার

বরগুনায় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য সামগ্রী সংরক্ষণ করে বিক্রিসহ বিভিন্ন অভিযোগে রুচিতা ফুডস নামে একটি প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (২ জুলাই) দুপুরে এ অভিযান পরিচালনা করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর কার্যালয়ের সহকারী পরিচালক বিপুল বিশ্বাস।

দীর্ঘদিন যাবৎ রুচিতা ফুডস নোংরা ও স্যাঁতসেঁতে পরিবেশে তাদের ব্যাবসা চালিয়ে যাচ্ছিলো। এ নিয়ে জনমনে বেশ অসন্তোষ ছিল। শুধু রুচিতা ফুডস নয়, নোংরা পরিবেশে খাদ্যপণ্য বিক্রির দোকান বরগুনায় অসংখ্য আছে। যেগুলোতে অভিযান চালানো প্রয়োজন বলে ক্রেতারা জানান।

অধিদপ্তর সূত্রে জানা যায়, পণ্যের মোড়ক যথাযথভাবে ব্যবহার না করা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য সংরক্ষণ করে বিক্রি করাসহ বিভিন্ন অভিযোগে বরগুনা পৌর শহরের ফাস্টফুড ও রেস্টুরেন্টগুলোতে বাজার তদারকি করে জেলার জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

হোটেল মালিক সমিতির সভাপতি এবং রুচিতা ফুডস -এর মালিক  হাফেজ মো: জাকির হোসেনের সাথে একাধিক বার কথা বলার চেষ্টা করা হলেও কথা বলতে রাজি হননি তিনি।

এ বিষয়ে বরগুনা জেলার জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর কার্যালয়ের সহকারী পরিচালক বিপুল বিশ্বাস বলেন, নিয়মিত বাজার তদারকি কার্যক্রম পরিচালনাকালে পণ্যে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ না দেওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন লঙ্ঘনের দায়ে রুচিতা ফুডস্ কে ২০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

মেসেঞ্জার/হিমাদ্রি/শাহেদ

×
Nagad