ঢাকা,  শুক্রবার
১৮ অক্টোবর ২০২৪

The Daily Messenger

মুন্সিগঞ্জে পল্লী বিদ্যুৎ কর্মীদের কর্মবিরতিতে অনিয়ম, শংকায় গ্রাহকরা

মুন্সিগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৩৮, ২ জুলাই ২০২৪

আপডেট: ১৮:৫৩, ২ জুলাই ২০২৪

মুন্সিগঞ্জে পল্লী বিদ্যুৎ কর্মীদের কর্মবিরতিতে অনিয়ম, শংকায় গ্রাহকরা

ছবিঃ মেসেঞ্জার

বাংলাদেশ পল্লী বিদুৎতায়ন বোর্ডের বিরুদ্ধে নানা অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগ তুলে মুন্সিগঞ্জে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালন করছে স্থানীয় পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা। এতে তৈরি হয়েছে গ্রাহক ভোগান্তির শঙ্কা। 
 
বৈরী আবহাওয়া আর বৃষ্টিকে উপেক্ষা করে মঙ্গলবার (০২ জুলাই) সকাল ৯টা থেকে জেলা পল্লী বিদ্যুৎ সমিতির অফিসের মূল ফটকে অবস্থান নিয়ে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করে পল্লী বিদ্যুৎ কর্মীরা। 

এ সময় পল্লী বিদ্যুতায়ন বোর্ডের নানা অনিয়মের তথ্য তুলে ধরে,বৈদ্যুতিক সংযোগের কাজে ব্যবহৃত নিম্নমানের পণ্য সামগ্রী ক্রয়ের কারনে,দিন দিন গ্রাহক ভোগান্তি বৃদ্ধি পাচ্ছে বলে অভিযোগ করেন অনেকে। ফলে শীঘ্রই পল্লী বিদ্যুতায়ন বোর্ডের নৈরাজ্য ও অনিয়মের বিরুদ্ধে জোরালো ব্যবস্থা না নিলে আগামীতে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন পল্লী বিদ্যুৎ কর্মীরা,একই সাথে চুক্তিভিত্তিক নিয়োগ প্রক্রিয়া বাতিল করে পল্লী বিদ্যুৎ কর্মীদের চাকরি স্থায়ীকরণের দাবি জানিয়েছেন সকলে।

এছাড়া কর্মবিরতিতে অংশ নেয়া পল্লী বিদ্যুৎ কর্মীদের অভিযোগ, প্রধানমন্ত্রী ও বিদ্যুৎ বিভাগের নির্দেশনা অমান্য করে,পল্লী বিদ্যুৎতায়ন বোর্ড অন্যায় ভাবে কর্মীদের দীর্ঘদিন যাবৎ নির্যাতনের বেড়াজালে আবদ্ধ করে রেখেছেন। 

এ সময় ভুক্তভোগীরা আরও অভিযোগ করেন, অভিন্ন চাকরিবিধি বাস্তবায়ন সহ অনিয়মিত কর্মচারীদের চাকরি নিয়মিত করার কথা থাকলেও দীর্ঘদিন পেরিয়ে গেছে তবুও কোনো পদক্ষেপ নেয়নি পল্লী বিদ্যুৎতায়ন বোর্ড। 

ফলে দ্রুত পল্লী বিদ্যুতের গ্রাহকদের নানারকম হয়রানি ও ভোগান্তি বন্ধে স্থায়ীভাবে কার্যকর পদক্ষেপ নেয়ার পাশাপাশি। 

নির্ধারিত সময়ের মধ্যে উল্লেখিত দাবি আদায় না হলে আগামীতে কঠোর আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি দিয়েছেন ভুক্তভোগী পল্লী বিদ্যুৎ কর্মীরা। এ সময় এতে আরও উপস্থিত ছিলেন- মুন্সিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির এজিএম অভিজিৎ নাগ, এজিএম রাজন কুমার দাশ,এজিএম রুবেল হোসেন, এজিএম আনোয়ার হোসেন, মাহমুদুল হাসান, এজিএম প্রশাসন মো. হান্নান মিয়া,জুনিয়র ইঞ্জিনিয়ার নূর মোহাম্মদ সহ স্থানীয় পল্লী বিদ্যুৎ সমিতির সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারীরা। 

মেসেঞ্জার/শুভ/সৌরভ