ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

গাজীপুরে শ্রমিক অসন্তোষ ও বিক্ষোভ, ইটপাটকেলে ওসিসহ আহত ৭

গাজীপুর প্রতিনিধি 

প্রকাশিত: ১৮:৫৫, ২ জুলাই ২০২৪

আপডেট: ১৯:০০, ২ জুলাই ২০২৪

গাজীপুরে শ্রমিক অসন্তোষ ও বিক্ষোভ, ইটপাটকেলে ওসিসহ আহত ৭

ছবি : মেসেঞ্জার

গাজীপুরের শ্রীপুরের মূলাইদ এলাকায় ঈদ ও হাজিরা বোনাসের দাবিতে শ্রমিক অসন্তোষ দেখা দিয়েছে। এসময় শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে। শিল্প পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে চেষ্টা করলে শ্রমিকেরা পুলিশের ওপর চড়াও হন। এসময়  শ্রমিকদের ছোড়া ইট-পাটকেল লেগে শিল্প পুলিশের ওসিসহ ৭ পুলিশ সদস্য ও পুলিশের লাঠিচার্জ ও রাবার বুলেটে কয়েকজন শ্রমিক আহত হয়েছেন।

মঙ্গলবার (২ জুলাই) দুপুর ১২টা থেকে উপজেলার তেলিহাটি ইউনিয়নের মুলাইদ গ্রামের রঙ্গিলা বাজার এলাকার আনোয়ারা নিট কম্পোজিট মিলের শ্রমিকরা মহাসড়ক অবরোধ করে আন্দোলন কর্মসূচি পালন করে।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা গেছে, মঙ্গলবার দুপুর ১২টা থেকে আনোয়ারা নিট কম্পোজিট মিলের শ্রমিকরা ঈদ বোনাস ও হাজিরা বোনাসের দাবি জানিয়ে বিক্ষোভ শুরু করে। এ সময় শিল্প পুলিশের সদস্যরা ঘটনাস্থলে এসে শ্রমিকদের শান্ত করার চেষ্টা করলে শ্রমিকরা উত্তেজিত হয়ে পড়ে। পরে উত্তেজিত শ্রমিকরা পুলিশের ওপর ইট পাটকেল নিক্ষেপ শুরু করে। পুলিশ তাদের সরাতে লাঠি চার্জ এ সময় শ্রমিকরা ছোড়া ইটে শিল্প পুলিশের পরিদর্শকসহ ৭ পুলিশ সদস্য আহত হয়েছেন। পরে পুলিশ তাদের সরাতে লাঠিচার্জ ও রাবার বুলেট ছোড়ে। এসময় বেশ কয়েকজন শ্রমিক আহত হন।

গাজীপুর শিল্প পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ইমরান আহমেদ বলেন, আনোয়ারা নিট কম্পোজি মিলের আন্দোলনরত শ্রমিকদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দিতে পুলিশ চেষ্টা করে। শ্রমিকদের সঙ্গে কথা বলার সময় শ্রমিকদের অপর একটি পক্ষ হঠাৎ পুলিশকে লক্ষ্য করে ইট ছুড়তে থাকে। এতে শিল্প পুলিশের ইন্সপেক্টর আ স ম আব্দুর নুরের হেলমেট ভেঙে মাথায় আঘাত লেগেছে, তার মাথা ফেটে গেছে। এছাড়া আরও ৬ জন পুলিশ সদস্য আহত হয়েছেন। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

মেসেঞ্জার/সজিব

×
Nagad