ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

১০ লক্ষাধিক টাকার নিষিদ্ধ চায়না দুয়ারি জাল পোড়ালেন ইউএনও

চাটমোহর (পাবনা) প্রতিনিধি

প্রকাশিত: ১২:৫৭, ৩ জুলাই ২০২৪

১০ লক্ষাধিক টাকার নিষিদ্ধ চায়না দুয়ারি জাল পোড়ালেন ইউএনও

ছবিঃ মেসেঞ্জার

পাবনার চাটমোহরে ডিকশির বিলে অভিযান চালিয়ে প্রায় ১০ লক্ষাধিক টাকার নিষিদ্ধ চায়না দুয়ারি জাল পুড়িয়ে ধ্বংস করল উপজেলা প্রশাসন। মঙ্গলবার (২ জুলাই) বিকেল থেকে রাত ৮টা পর্যন্ত দীর্ঘ এই বিলে অভিযান চালান উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রেদুয়ানুল হালিম। পরে জব্দকৃত জালগুলো জনসম্মুখে পুড়িয়ে ধ্বংস করেন তিনি।

জানা গেছে, বর্ষা মৌসুম শুরু হওয়ার সাথে সাথে এক শ্রেণির অসাধু মৎস্য শিকারী উপজেলার বিভিন্ন নদ-নদী ও বিলে নিষিদ্ধ চায়না জাল দিয়ে মাছ শিকার করে। চলতি মৌমুমেও উপজেলার সবচেয়ে বল ডিকশির বিলে চায়না দুয়ারি জাল পেতে মাছ শিকার করছেন তারা। এতে দেশীয় প্রজাতির মাছসহ জলজ প্রাণী ধ্বংস হচ্ছে। এতে পরিবেশের ওপর মারাত্মক প্রভাব পড়ছে।

গোপন সংবাদ পেয়ে মঙ্গলবার বিকেল থেকে রাত ৮টা পর্যন্ত উপজেলা উপজেলা নির্বাহী কর্মকর্তা রেদুয়ানুল হালিম, সিনিয়র মৎস্য অফিসার আব্দুল মতিন পুলিশ ও আনসার সদস্যদের সহযোগিতায় অভিযান চালিয়ে ১৮০ পিস চায়না দুয়ারি জাল জব্দ করেন। যার আনুমানিক মূল্য ১০ লক্ষাধিক টাকার ওপরে। পরে জব্দকৃত জালগুলো জনসম্মুখে পুড়িয়ে ধ্বংস করা হয় বলে নিশ্চিত করেন মৎস্য অফিসার আব্দুল মতিন।

মেসেঞ্জার/পবিত্র/তারেক

×
Nagad