ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

বিএনপি নেতাকর্মীদের মুক্তির দাবিতে মুন্সিগঞ্জে প্রতিবাদ সমাবেশ

মুন্সিগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৮:০০, ৩ জুলাই ২০২৪

বিএনপি নেতাকর্মীদের মুক্তির দাবিতে মুন্সিগঞ্জে প্রতিবাদ সমাবেশ

ছবি : মেসেঞ্জার

সাবেক প্রধানমন্ত্রী বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া সহ জেল হাজতে থাকা বিএনপির সকল নেতাকর্মীদের মুক্তির দাবিতে মুন্সিগঞ্জের মুক্তারপুরে প্রতিবাদ সমাবেশ করেছে জেলা বিএনপি' স্থানীয় নেতাকর্মীরা।

বুধবার (৩ জুলাই) বেলা সাড়ে ১২ টার দিকে সদর উপজেলার মুক্তারপুর পুরাতন ফেরিঘাট এলাকায়, উপজেলা বিএনপির কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বিএনপি' কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ডঃ আসাদুজ্জামান রিপন।

প্রধান অতিথির বক্তব্যে বিএনপির এই শীর্ষ নেতা সাবেক পুলিশ পরিদর্শক বেনজির আহাম্মেদের অবৈধ সম্পদ অর্জনের বিষয়ে কঠোর সমালোচনা করেন।

তিনি বলেন, বেনজির সরকারের অধিনে থেকে প্রাইভেট চাকরি করেছেন তার পাসপোর্টে লিখা ছিল প্রাইভেট সার্ভিস। শেখ হাসিনা সরকার আওয়ামী লীগের নেতৃত্বে একটি ভাগনার বাহিনী তৈরি করেছিল। সেই ভাগনার বাহিনীর প্রধান ছিলেন বেনজির আহমেদ।

তিনি আরও বলেন, ভাগনার বাহীনির কাজ ছিল বিএনপি নেতাকর্মীদের ধরা। তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে জুলুম নির্যাতন চালিয়ে খুন তাদের গুম করা।

এছাড়া নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যে চলমান উর্ধ্বগতির প্রতিবাদ জানিয়ে, বিএনপির পক্ষ থেকে বাংলাদেশের ভূখণ্ড ব্যবহার করে ভারতের ট্রেন চলাচলের সিদ্ধান্তের নিন্দা জানিয়ে সরকারকে কঠোর হুঁশিয়ারি দেন বিএনপি নেতা কর্মীরা।

একই সাথে বাংলাদেশের ভূখণ্ডের উপর দিয়ে কোন ভাবে ট্রান্স এশিয়ান রেলওয়ে করতে দেয়া হবে না জানিয়ে, এদেশের জনগণকে সাথে নিয়ে ব্যাপারে প্রতিরোধ গড়ে তোলা হবে বলে মন্তব্য করেছেন তিনি।

সময় সমাবেশে আরও বক্তব্য রাখেন- বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম আজাদ মুন্সিগঞ্জ জেলা বিএনপির সদস্য সচিব কামরুজ্জামান রতন এবং জেলা বিএনপির সিনিয়র যুগ্ন-আহ্বায়ক মোঃ মহিউদ্দিন। এতে উপস্থিত ছিলেন বিএনপির স্থানীয় কয়েক শতাধিক নেতাকর্মী।

সময় বক্তারা সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার অতি দ্রুত নিঃশর্ত মুক্তির দাবি করেন। পাশাপাশি বিএনপি নেতাকর্মীদের ওপর অন্যায়ভাবে জুলুম অত্যাচার বন্ধের জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোর হুঁশিয়ারি দেন।

মেসেঞ্জার/শুভ/আপেল

×
Nagad