ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

চালক ও হেলপারকে অপহরণের দায়ে ৫ পুলিশের কারাদন্ড

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৩৫, ৩ জুলাই ২০২৪

আপডেট: ১৯:৫৯, ৩ জুলাই ২০২৪

চালক ও হেলপারকে অপহরণের দায়ে ৫ পুলিশের কারাদন্ড

ছবি : মেসেঞ্জার

২৫২ বস্তা পিঁয়াজসহ চালক ও হেলপারকে অপহরণ করে চাঁদা দাবির মামলায় সিরাজগঞ্জের কাজীপুর উপজেলার নাটুয়াপাড়া পুলিশ ফাঁড়ির এসআই মাইনুল হাসান ও সলঙ্গা থানার এএসআই মতিউর রহমান খানসহ ৫ আসামীকে পৃথক দুটি ধারায় ২১ বছরের কারাদন্ড দিয়েছে আদালত।

একই সাথে প্রত্যককে ৪০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে ২ মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে। এছাড়া অপর আসামী সাব্বির আলম ওরফে সবুজকে দুই বছরের কারাদন্ড, ২০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে ১ বছরের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে।

এছাড়া আসামী মিন্টু ও মনসুর আলীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণীত না হওয়ায় তাদের বেকসুর খালাস দেয়া হয়েছে।

বুধবার (৩ জুলাই) দুপুরে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ এম. আলী আহমেদ এই রায় প্রদান করেন। জেলা ও দায়রা জজ আদালতের স্টেনোগ্রাফার রাশেদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

দন্ডপ্রাপ্তরা হলেন, কাজীপুর উপজেলার নাটুয়া পাড়া পুলিশ ফাঁড়ির এসআই মাইনুল হাসান ও সলঙ্গা থানার এএসআই মতিউর রহমান খান, সলঙ্গা থানার পাটধারী গ্রামের শীতল প্রামানিকের ছেলে রেজাউল করিম ওরফে রনি, হাসানপুর গ্রামের তাজুল ইসলামের ছেলে সবুজ আলী ও বাগুন্দা গ্রামের বাহাজ উদ্দিনের ছেলে আনিস ড্রাইভার।

সদর উপজেলার কান্দাপাড়া গ্রামের নান্নু মন্ডলের ছেলে সাব্বির আলম ওরফে সবুজ। দন্ডপ্রাপ্ত আসামীদের মধ্যে সাব্বির আলম ওরফে সবুজ ছাড়া সকল আসামী পলাতক রয়েছেন।

মামলার অভিযোগ পত্রে উল্লেখ করা হয়েছে, ২০১৭ সালের ১০ জুলাই রাতে চাপাইনবাবগঞ্জ জেলার সোনা মসজিদ বন্দর থেকে ২৫২ বস্তা ভারতীয় পেঁয়াজ একটি ট্রাকে করে চট্রগ্রামের উদ্যেশ্যে রওয়ানা হয় চালক মো: মোরশেদ আলী ও হেলপার রবিউল।

ট্রাকটি সিরাজগঞ্জের উল্লাপাড়ার সলঙ্গা থানার সমবায় পেট্রোল পাম্পে টয়লেট ব্যবহারের জন্য থামালে পুলিশ সদস্য পরিচয়ে ট্রাকের চালক ও হেলপারকে একটি প্রাইভেটকারে তুলে অপহরণ করে নিয়ে যায়।

পরে ট্রাকের চালক ও হেলপারকে অজ্ঞাত স্থানে আটক রেখে ট্রাকের মালিকের কাছে ৩ লাখ টাকা চাঁদা দাবি করেন। এ ঘটনায় ট্রাকের মালিক মজিবুর রহমান সলঙ্গা থানায় অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

পুলিশ তদন্ত শেষে কাজীপুর উপজেলার নাটুপাড়া পুলিশ ফাঁড়ির এসআই মাইনুল হাসান, সলঙ্গা থানার এএসআই মতিউর রহমান খানসহ ৮ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগ পত্র দাখিল করেন।

মামলা চলাকালে ১৫ জন স্বাক্ষির স্বাক্ষ্যগ্রহণ করে আদালত। স্বাক্ষ্যগ্রহণ শেষে আজ আদালত ৩৬৫ ধারায় ৭ বছর ও ৩৯২ ধারায় ১৪ বছর করে কারাদন্ড প্রদান করেন। এছাড়া আসামী সাব্বির আলম ওরফে সবুজ দুই বছরের কারাদন্ড প্রদান করা হয়েছে।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পি পি আব্দুর রহমান এবং আসামি পক্ষে মামলা পরিচালনা করেন এ্যাডঃ বিমল কুমার দাস, ইন্দ্র্জিত সাহা, মো. আসিফ আজাদ, মো. জামাল উদ্দিন ও মো. কামরুল হুদা।

মেসেঞ্জার/রাসেল/আপেল

×
Nagad