ঢাকা,  শনিবার
০৬ জুলাই ২০২৪

The Daily Messenger

মানিকগঞ্জে গরু চুরির ঘটনায় ৪ পুলিশ সদস্য প্রত্যাহার

মানিকগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ২২:০৪, ৩ জুলাই ২০২৪

মানিকগঞ্জে গরু চুরির ঘটনায় ৪ পুলিশ সদস্য প্রত্যাহার

ছবি : সংগৃহীত

গরু চুরির ঘটনায় দায়িত্ব পালনে অবহেলার দায়ে পুলিশের দুই উপ-পরিদর্শকসহ (এসআই) চার পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। মানিকগঞ্জের সাটুরিয়া থানায় এ ঘটনা ঘটে।

প্রত্যাহার হওয়া পুলিশ সদস্যরা হলেন- এসআই আল আমিন, জালাল উদ্দিন এবং কনস্টেবল দোলন হালিম। বুধবার ( জুলাই) দুপুরের দিকে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কামরুল হাসান তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, জেলার সাটুরিয়া উপজেলার তিল্লী ইউনিয়নের পার তিল্লী এলাকায় গত ২৬ জুন রাত ১০ টার দিকে নিফাজ উদ্দিনের বাড়িতে ৪ টি গরু চুরি হয়। ওই গ্রামে একই সময় রহিম উদ্দিনের বাড়ি থেকে আরও ৩টি গরু চুরি হয়।

এরপর (২৮ জুন) বালিয়াটি ইউনিয়নে আলতাফ হোসেন নামে আরও এক কৃষকের বাড়ি থেকে দুটি গরু চুরি হয়েছে। নিফাজ উদ্দিন বাদী হয়ে গত ২৮ জুন অজ্ঞাত আসামি করে মামলা করেন।

ঘটনায় দায়িত্বে অবহেলার কারণে সংশ্লিষ্ট ইউনিয়নের বিট-পুলিশের এসআই জালাল উদ্দীন টহল পুলিশের দায়িত্বরত এসআই আল আমিনসহ দোলন হালিম নামে দুই কনস্টেবলকে থানা থেকে প্রত্যাহার করে পুলিশ লাইনে ( জুলাই) সংযুক্ত করা হয়।

সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহবুব আলম বলেন, উপজেলার তিল্লী ইউনিয়নে গরু চুরি ঘটনায় দায়িত্ব পালনে অবহেলার কারণে তাদের থানা থেকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করেছেন।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কামরুল হাসান বলেন, সাটুরিয়া থানার সাব ইন্সপেক্টর আল আমিন, কনস্টেবল দোলন কনস্টেবল হালিম গত ২৬ জুন রাতে তিল্লী ইউনিয়নে টহল ডিউটিতে ছিলেন। আর ওই ইউনিয়নের বিট পুলিশিং অফিসার হচ্ছেন সাব ইন্সপেক্টর জালাল উদ্দীন। তাদের প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

মেসেঞ্জার/সামি/আপেল