ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

কুমিল্লায় বন্দীর ছবি তুলে বরখাস্ত হলেন কারারক্ষী

কুমিল্লা ব্যুরো

প্রকাশিত: ১৬:০৫, ৪ জুলাই ২০২৪

কুমিল্লায় বন্দীর ছবি তুলে বরখাস্ত হলেন কারারক্ষী

ছবি : সংগৃহীত

কুমিল্লা কারাগারে হত্যা মামলার এক আসামির ছবি তুলে স্বজনদের কাছে পাঠানোর অভিযোগে এক কারারক্ষীকে বরখাস্ত করা হয়েছে। বুধবার রাতে তাকে বরখাস্ত করা হয়। বৃহস্পতিবার (৭ জুলাই) দুপুরে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার আবদুল্লাহ আল মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সম্প্রতি কারাবন্দি হত্যা মামলার এক আসামির ছবি ফেসবুকে আপলোড নিয়ে একাধিক গনমাধ্যমে সংবাদ প্রকাশ হয়। বিষয়টি নিয়ে কারাগারের অভ্যন্তরে তদন্ত করা হয়। এতে ঈসমাইল হোসেন তুহিন নামে এক কারারক্ষীর সংশ্লিষ্টতা পাওয়া যায়।

কারা আইন ভঙ্গ করার দায় প্রমাণিত হওয়ায় ওই কারারক্ষীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

তুহিন বান্দরবান জেলার লামা উপজেলায় চাপাতলী গ্রামের বাসিন্দা। সে ২০১৮ সালে চাকরিতে যোগ দেয়। ২০২২ সালে কুমিল্লা কারাগারে বদলি হয়ে আসেন।

প্রসঙ্গত, কুমিল্লায় কলেজছাত্র জামিল হাসান অর্ণব হত্যা মামলার প্রধান আসামি ফজলে রাব্বী কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে বন্দী রয়েছেন। কারাগারে তোলা তার একটি ছবি ফেসবুকে পোস্ট করে আতঙ্ক ছড়ায় তার স্বজনরা।

সম্প্রতি ছবিটি রাব্বীর ছোট ভাই কে আল আমিন ফেসবুকে পোস্ট করে লেখেন- ভাই সময় আসবে ইনশাল্লাহ। ঘটনা জানাজানি হলে টনক নড়ে কারা কর্তৃপক্ষের। ঘটনার তদন্তে নামেন কারাগারের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

কারা পুলিশ সূত্রে জানা যায়, গত ১৫ মার্চ শহরতলির শাসনগাছায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে নিহত হন কলেজ ছাত্র জামিল হাসান অর্ণব (২৬) নিহত অর্ণব কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের স্নাতক শেষ বর্ষের শিক্ষার্থী ছিলেন।

ঘটনায় কোতোয়ালি মডেল থানায় হত্যা মামলা করেন নিহত অর্ণবের মা ঝর্ণা আক্তার। এতে ফজলে রাব্বীকে (৩০) প্রধান আসামি করে ২৫ জনের নাম উল্লেখ করা হয়। ছাড়া অজ্ঞাতনামা আসামি করা হয় আরও ৩০-৩৫ জনকে।

মেসেঞ্জার/আবুল/আপেল

×
Nagad