ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

সেই নবজাতকের ঠাঁই হলো এক নিঃসন্তান দম্পতির ঘরে

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৪৭, ৪ জুলাই ২০২৪

সেই নবজাতকের ঠাঁই হলো এক নিঃসন্তান দম্পতির ঘরে

ছবি : ডেইলি মেসেঞ্জার

ঠাকুরগাঁও জেনা‌রেল হাসপাতালে রে‌খে যাওয়া  সেই নবজাতকের দায়িত্ব পেয়েছেন এক নিঃসন্তান দম্পতি। বৃহস্পতিবার (৪ জুন) ঠাকুরগাঁও জেলা প্রশাস‌কের সম্মেলন ক‌ক্ষে শিশু কল্যাণ বোর্ডের সভায় শহরের গোয়ালপাড়া মহল্লার বা‌প্পি ইসলাম ও তার  স্ত্রী মোর‌শেদা ইয়া‌স‌মিন দম্পতির কাছে নবজাতককে তুলে দেন জেলা প্রশাসক মাহবুুবুর রহমান।

এর আ‌গে আ‌য়ো‌জিত সভায় জেলা প্রশাস‌ক মাহবুবুর রহমান ব‌লেন,শিশুটিকে পাওয়ার জন্য ৮ থে‌কে ১০‌টির মত আবেদন এ‌সে‌ছিল। সবার দরখাস্ত পর্যালোচনা করে শিশু কল্যাণ বোর্ড সর্বসম্মতিক্রমে নবজাতককে শিশু আইন ২০১৩ এর ৯ (২) খ ধারায় পরিচর্যার জন্য বা‌প্পি ইসলাম ও মোর‌শেদা ইয়াস‌মিন দম্প‌তির কাছে হস্তান্তর করা হয়।

এসময় উপস্থিত ছিলেন অ‌তি‌রিক্ত জেলা প্রশাসক সো‌লেমান আলী,অ‌তি‌রিক্ত পু‌লিশ সুপার মো.আসাদুজ্জামান,ঠাকুরগাঁও জেনারেল হাসপাতালের সহকারী প‌রিচালক ডা.মো.খুরশিদ আলম, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ প‌রিচালক আল মামুন, ঠাকুরগাঁও প্রেসক্লাব সভাপ‌তি মনসুর আলী ,জেলা কারাগা‌রের জেলার খোন্দকার মো.আল মামুন প্রমুখ।

প্রসঙ্গত সোমবার (১ জুলাই) সকালে গোলাপী নামে এক নারী ওই শিশু‌র শ্বাস কষ্ট উল্লেখ করে হাসপাতালে ভ‌র্তি করে। তার কিছুক্ষন পর শিশুটিকে রেখে মা চলে যান। শিশুটির অভিভাবককে খোঁজ ক‌রেও না পে‌য়ে শিশু কল্যাণ বোর্ডের সভায় আজ কন্যা ‌শিশু‌টি‌কে নিঃসন্তান দম্প‌তির হা‌তে তুলে দেয়া হয়।

মেসেঞ্জার/আরিফ/তারেক

×
Nagad