ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

সরাইলে আদালতের আদেশ অমান্য করে পুকুর ইজারার অভিযোগ

সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

প্রকাশিত: ১১:১১, ৫ জুলাই ২০২৪

আপডেট: ১১:১৩, ৫ জুলাই ২০২৪

সরাইলে আদালতের আদেশ অমান্য করে পুকুর ইজারার অভিযোগ

ছবিঃ মেসেঞ্জার

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলায় ভূমিদূস্য হাকিম গংরা আদালতের আদেশ অমান্য করে পুকুর ইজারা দেওয়ার অভিযোগ উঠেছে। সূত্রে জানা যায়, সরাইল উপজেলার মৌজা- নোয়াগাঁও, সিএস খতিয়ান নং- ১৭৯৩,এস এ খতিয়ান নং-৪(১৭৯৩), ভুক্ত সিএস/এসএ দাগ নং- ৬০৭৭, পরিমান ১৩ শতক নাল জমি ও দাগ নং- ৬০৭৮, পরিমান ২১ শতক নাল জমি ঐক্যে বিএস খতিয়ান নং- ৩০৫৮, দাগ নং- ১৬১৪৯, পরিমান ১৩ শতক নাল জমি হালে পুকুর ও পাড়, বিএস দাগ নং- ১৬১৪৮, পরিমান ১৩ শতক নাল জমি হালে বাড়ী ভূমি।

সর্বমোট ৩৪ শতক মালিক উপজেলার নোয়াগাও ইউনিয়নের কাইনোচ্ছ গুচ্ছগ্রামের মৃত আব্দুল শাহিদ মিয়ার ছেলে মজিবুর রহমান (৫৫)। 

একই ইউনিয়নের মমিন মৃধা ছেলে হাকিম মৃধা, মৃত আব্দুস সালাম মৃধা ছেলে মমিন মৃধা, মৃত মনসুর আলী ছেলে হাদিছ মিয়া ও ইদ্রিস্ব মিয়া ছেলে সাব্বির মিয়া গংরা অত্যন্ত দুষ্টু, ঝগড়াটে, উচ্ছশৃঙ্খল পরসম্পদ লোভী প্রকৃতির লোক। ফৌজদারী রিভিশন নং ৩৯৫/২০২২ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ব্রাহ্মণবাড়িয়া এর সি আর ১০৭/২০২২ (সরাইল) নং মামলায় রায়ে প্রাপ্ত।

(২৫ জুন) ২০২৪ ইং তারিখ হাকিম গংরা এলাকার কিছু কুচক্রি মহলের মদদে ও ইন্ধনে আদালতের আদেশ অমান্য করিয়া পুকুর অন্যের নিকট ০৫ বৎসরের জন্য ইজারা দেয়। উক্ত জায়গার মালিকানা নিয়ে দেওয়ানী আদালতে মামলা মোকদ্দমা চলমান আছে। মামলা সমূহ বর্তমানে বিচারাধীন আছে।

মজিবুর আবেদনের প্রেক্ষিতে হাকিম গংরাদের কে কারণ দর্শানোর আদালত আদেশ প্রদান করে এবং হাকিম গংরা লিখিত জবাব না দেওয়া পর্যন্ত বিজ্ঞ আদালত বিরোধীয় জায়গায় স্থিতাবস্থা বজায় রাখার জন্য আদেশ প্রদান করেন। হাকিম গংরা মহামান্য আদালতের আদেশ কে দম্ভক্তি করে, যাহা আদালত অবমাননার সামিল। 

এই অবস্থায় মজিবুর উপরোক্ত হাকিম গংরাদের কে পুকুর ইজারা দিতে নিষেধ করিলে, হাকিম গংরা মুজিবুরদের প্রতি ক্ষীপ্ত হইয়া অশ্লীল ভাষায় গালিগালাজ করে, মজিবুর'রা পুকুর ইজারায় বাধা দিলে হাকিম গংরা মজিবুর গংদেরকে খুন জখম করার হুমকি প্রদর্শন করে । উপরোক্ত হাকিম গংরা দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে মারমুখী হইয়া মজিবুর গংদেরকে ধাওয়া করে।

এসব বিষয় নিয়ে বেশী বাড়াবাড়ি বা মামলা মোকদ্দমা করিলে মজিবুর ও তার সঙ্গে থাকা অপরাপর সদস্যদের কে খুন জখম করিবে বলিয়া হুমকি প্রদর্শন করে হাকিম গংরা। মজিবুর গংরা হাকিম গংরাদের ভয়ে পরিবার পরিজন নিয়া নিরাপত্তা হীনতায় ভুগিতেছে মর্মে হাকিম গংদের বিরুদ্ধে মজিবুর সরাইল থানায় অভিযোগ দায়ের। 

এ বিষয়ে সরাইল থানার অফিসার ইনচার্জ জনাব এমরানুল ইসলাম মিডিয়া প্রতিনিধিকে বলেন, অভিযোগ পেয়েছি বিষয়টি এসআই তাহের তদন্ত করিতেছে, তদন্ত শেষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

মেসেঞ্জার/রিমন/তারেক

×
Nagad