ঢাকা,  শুক্রবার
১৮ অক্টোবর ২০২৪

The Daily Messenger

বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা 

গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ২১:৫৮, ৫ জুলাই ২০২৪

বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা 

ছবি : সংগৃহীত

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দুইদিনের সফরে শুক্রবার (৫ জুলাই) বিকালে মুন্সিগঞ্জের মাওয়ায় পদ্মাসেতুর সমাপনী অনুষ্ঠান শেষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার উদ্দেশে সড়ক পথে যাত্রা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।। 

রাত আটটার দিকে নিজ বাড়ি ও নির্বাচনী এলাকা গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পৌঁছান তিনি। এরপর বঙ্গবন্ধুর সমাধিসৌধ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। 

এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে চাচতো ভাই শেখ হেলালসহ পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। পরে ৭৫ এর ১৫ ই আগষ্ট বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে পবিত্র ফাতেহা পাঠ ও বিশেষ দোয়া ও মোনাজাতে অংশ নেন সরকার প্রধান। 

এর আগে রাত আটটার দিকে প্রধানমন্ত্রী সমাধিস্থলে পৌঁছলে সেখানে অবস্থানরত স্থানীয় নেতাকর্মীরা হর্ষধ্বনি ও স্লোগানে স্লোগানে বরণ করে নেয় প্রধানমন্ত্রীকে। 

দুইদিনের ব্যক্তিগত এ সফরে সরকার প্রধান আজ নিজ বাড়িতে রাত্রিযাপন করবেন। পরদিন সকালে স্থানীয় নেতা-কর্মীদের সাথে মত বিনিময় শেষে শেখ মুজিবুর রহমানের স্মৃতি বিজড়িত জিটি সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন ও শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণসহ কয়েকটি অনুষ্ঠানে যোগ দেবেন সরকার প্রধান।

এদিন মধ্যাহ্ন্যভোজ শেষে ঢাকার উদ্দেশ্যে রওনা হওয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রী। 

 

মেসেঞ্জার/আশিক/আজিজ