ঢাকা,  শনিবার
০৫ অক্টোবর ২০২৪

The Daily Messenger

হাটহাজারীতে স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে স্বাস্থ্যমন্ত্রী

হাটহাজারী প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৪৪, ৬ জুলাই ২০২৪

আপডেট: ১৭:৪৫, ৬ জুলাই ২০২৪

হাটহাজারীতে স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে স্বাস্থ্যমন্ত্রী

ছবি : মেসেঞ্জার

হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গতকাল শনিবার (৬ জুলাই) পরিদর্শন করেছেন স্বাস্থ্য  ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের দায়িত্ব প্রাপ্ত মন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

তিনি বেলা ১১ টা ২১ মিনিটে কমপ্লেক্স পৌঁছে জরুরি বিভাগ, এন সিডি কর্নার, কমিউনিটি ভিশন সেন্টার, বিভিন্ন কনসালট্যান্টের রোগীদের সেবা প্রদানের দপ্তর  পরিদর্শন করেন, ডেলিভারির লেভার কক্ষ পরিদর্শন করেন । 

এইখানে  চিকিৎসা সেবা নিতে আসা রোগীদের সাথে কথা বলেন। তাছাড়া কমপ্লেক্সের বেডে ভর্তিকৃত  চিকিৎসাধীন রোগীদের দেখেন এবং চিকিৎসা সেবা বিষয়ে রোগীদের সাথে কথা বলেন। পরে স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত চিকিৎসকদের সাথে মতবিনিময় করেন।

তিনি চিকিৎসকের নানাবিধ সমস্যার বিষয়ে তাঁর প্রত্যক্ষ ধারনা রয়েছে বলে উল্লেখ করে স্বাস্থ্য খাতের উন্নয়ন তাঁর প্রচেস্টা অব্যাহত থাকবে বলে জানান। স্বাস্থ্য কমপ্লেক্সের সেবার বিষয়ে মন্ত্রী সন্তোষ প্রকাশ করেন।  এই স্বাস্থ্য কমপ্লেক্স নরমাল ডেলিভারির জন্য কমপ্লেক্সের দায়িত্ব প্রাপ্ত চিকিৎসকদের ধন্যবাদ জ্ঞাপন করেন।  

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রশ্মি চাকমা এই সময় মন্ত্রীকে স্বাস্থ্য কমপ্লেক্সের  সার্বিক বিষয় অবহিত করেন। বেলা১১টা ২১  মিনিট থেকে ১১ টা ৫১ মিনিট পর্যন্ত  এই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপস্থিত থেকে সার্বিক বিষয় পর্যবেক্ষণ করে গ্রামীন জনগোষ্ঠীর স্বাস্থ্য সেবার উন্নয়নে প্রধান মন্ত্রীর ঘোষণা স্মার্ট স্বাস্থ্য সেবার কার্যক্রম বাস্তবায়নে সকলে আন্তরিক সহযোগীতা কামনা করেন। 

এর আগে মন্ত্রী উপজেলার ১১ নং  ফতেপুর ইউনিয়নে প্রধান মন্ত্রীর অগ্রাধিকার প্রকল্পের একটি কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করে, সেখানে সেবা নিতে আসা রোগীদের সাথে  সেবার মান নিয়ে কথা বলে ও সন্তোষ প্রকাশ করেন। 

স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন শেষে হাসপাতালের পরিবেশ দেখে সন্তোষ প্রকাশ করে মন্ত্রী গনমাধ্যম কর্মীদের বলেন, স্বাস্থ্য সেবার উন্নতির জন্য আন্তরিকভাবে চেস্টা করবেন বলে জানান। এসময় স্বাস্থ্য মন্ত্রীর সঙ্গে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা.আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম, সহকারী পরিচালক (সমন্বয়) ডাঃ শেখ আবু সৈয়দ মোহাম্মদ ইমতিয়াজ হোসাইন, চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) ডাঃ ইফতেখার আহম্মদ,  চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী,  চট্টগ্রামের পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ আবুল কালাম, সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নুর উদ্দিন, হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার ইউএনও এবিএম মশিউজ্জামান, উপজেলা পরিষদের  ভাইস চেয়ারম্যান আশরাফ উদ্দিন জীবন, হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সদস্য সাংবাদিক কেশব কুমার বড়ুয়া, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (অ.দ.), নিয়াজ মোর্শেদ , মন্ত্রী একান্ত সচিব, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তাবৃন্দ,  আবাসিক মেডিকেল অফিসার ডাঃ সোহানিয়া আক্তার বিল্লাহ এবং কনসালটেন্টবৃন্দ সহ সকল কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন। 

জানা যায়, স্বাস্থ্য মন্ত্রী গত শুক্রবার সকালে দুদিনের সফরে চট্টগ্রাম আসেন। সেদিন বিকালে মেডিকেল সেন্টার পরিদর্শনের পর রাতে একটি সেমিনারে যোগ দেন।গতকাল  শনিবার চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন করেন এবং বিকালে তিনি ঢাকার উদ্দেশে চট্টগ্রাম ত্যাগ করার কথা রয়েছে।
 

মেসেঞ্জার/সুমন/সৌরভ

×
Nagad