ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

নাইক্ষ্যংছড়িতে হতে যাচ্ছে দৃষ্টিনন্দন বাসটার্মিনাল ও ফায়ারসার্ভিসসহ কয়েকটি প্রকল্প

বান্দরবান প্রতিনিধি

প্রকাশিত: ২২:২৫, ৬ জুলাই ২০২৪

আপডেট: ২২:৩২, ৬ জুলাই ২০২৪

নাইক্ষ্যংছড়িতে হতে যাচ্ছে দৃষ্টিনন্দন বাসটার্মিনাল ও ফায়ারসার্ভিসসহ কয়েকটি প্রকল্প

ছবি : সংগৃহীত

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সদরে দৃষ্টিনন্দন বাসটার্মিনাল ও ফায়ারসার্ভিস স্টেশনসহ ডজনাধিক প্রকল্পের উদ্বোধন হতে যাচ্ছে সোমবার (৮ জুলাই)। 

এ প্রকল্প গুলো উদ্বোধন করবেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি-সাবেক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। বিষয়টি নিশ্চিত করেছেন নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাকারিয়া। 

তিনি এ প্রতিবেদককে বলেন,উপরের দু'টি প্রকল্প ছাড়াও শিশুপার্ক,উপজেলার বাউন্ডারী ওয়াল, পুরো উপজেলায় লাইটিং ব্যবস্থাসহ আরো কয়েকটা প্রকল্প উদ্বোধন করার কথা রয়েছে। 

এছাড়া জাতীয় সংসদের পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয় সম্পর্কীত স্থায়ী কমিটির সভাপতি বীর বাহাদুরের ব্যক্তিগত সহকারী আশীষ কুমার স্বাক্ষরিত পত্রে তিনি জানান,এমপি বীর বাহাদুর এ দিন সকাল সাড়ে ১০ টায় স্থানীয়দের মাঝে মতবিনিময় করবেন আর উপজেলার বিশেষ সমন্বয় সভাতেও যোগদান করবেন। বিকেলে তিনি বান্দরবান ফিরে যাবেন।

স্থানীয়রা জানান,অত্যাধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত এ বাসটার্মিনালটি সময়োপযোগী একটি পদক্ষেপ। দীর্ঘদিন ধরে এ ধরণের টার্মিনাল না থাকায় উপজেলার প্রধান সড়ক গুলোর উপর যত্রতত্র গাড়ি দাঁড়িয়ে থাকতো। এতে দুর্ভোগে ছিল সাধারণ মানুষ। ফুটপাত বিহীন সড়কে চলাচলে মানুষের দুর্ভোগের  সীমা ছিল না। 

বিশেষ করে স্কুল, কলেজ,মাদরাসার শতশত ছাত্র-ছাত্রীর দুর্ভোগ দেখার মতো ছিল না কেউ। এ অবস্থায় এগিয়ে এলেন পার্বত্য বীর সাবেক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। 

সোমবার তিনি সকাল ১০ টায় নাইক্ষ্যংছড়ি পৌঁছবেন। প্রকল্প উদ্বোধন করবেন,দলীয় নেতা -কর্মীদের সাথে মতবিনিময়  করবেন। বিকেলে বান্দরবান ফিরে যাবেন সাবেক এ মন্ত্রী।

মেসেঞ্জার/খালেদ/সৌরভ

×
Nagad