ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

সাতক্ষীরায় বিরিয়ানি খেয়ে অসুস্থ দুই শতাধিক মানুষ

সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশিত: ১৪:০৯, ৭ জুলাই ২০২৪

সাতক্ষীরায় বিরিয়ানি খেয়ে অসুস্থ দুই শতাধিক মানুষ

ছবি : মেসেঞ্জার

সাতক্ষীরার কলারোয়ায় 'নওয়াব বিরিয়ানি রেস্তোরাঁ'র বিরিয়ানি খেয়ে একই গ্রামের দুই শতাধিক মানুষ অসুস্থ হয়ে পড়েছেন। তাদের মধ্যে ১৫৬ জন কলারোয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, সাতক্ষীরা সদর হাসপাতাল ও সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন বলে জানা গেছে। শনিবার (৬ জুলাই) রাতে সাতক্ষীরার কলারোয়া উপজেলার জালালাবাদ ইউনিয়নের সিংহলাল গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় বাসিন্দারা জানান, শনিবার দুপুরে জালালাবাদ ইউনিয়নের সিংহলাল বাজারে আফতাব উদ্দিন মেম্বারের দোকানে একটি ফিড কোম্পানির সেমিনার অনুষ্ঠিত হয়। সেই সেমিনার শেষে সেখানে উপস্থিত ১৫০ জনকে কলারোয়ার নওয়াব বিরিয়ানি রেস্তোরাঁ থেকে নিয়ে আসা বিরিয়ানির প্যাকেট দেয়া হয়। বেশিরভাগ মানুষ সেই বিরিয়ানি বাড়িতে নিয়ে যায়। পরে তারা পরিবারের সদস্যদের সাথে নিয়ে সেই বিরিয়ানি খাওয়ার পর বিকেল থেকে অনেকে অসুস্থ হতে শুরু করেন। রাত সাড়ে ১১টা পর্যন্ত ওই গ্রামের প্রায় দুই শতাধিক মানুষ অসুস্থ হয়ে কলারোয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে গিয়েছে।

কলারোয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. শফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, রাত সাড়ে ১১টা পর্যন্ত দুই শতাধিক রোগীকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। বর্তমানে হাসপাতালে ৮০জন রোগী ভর্তি আছে। বাকি রোগীদের সাতক্ষীরা সদর হাসপাতাল ও মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে। এখানে যারা চিকিৎসা নিতে এসেছে তারা সবাই ওই সেমিনার থেকে পাওয়া বিরিয়ানি খেয়েছে বলে জানিয়েছে।

তিনি আরও বলেন, রোগীর চাপে হাসপাতালের স্টকে থাকা স্যালাইন শেষ হয়ে গেছে। আশপাশের দোকানগুলোতেও স্যালাইন পাওয়া যাচ্ছে না। এ বিষয়ে সিভিল সার্জনকে জানানো হয়েছে।

কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল ও হাসপাতাল পরিদর্শন করেছে। এই ঘটনায় অভিযুক্ত নওয়াব বিরিয়ানির মালিক রবিউল ইসলামকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

মেসেঞ্জার/দিশা

×
Nagad