ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

দিনাজপুর পৌরসভার ২২৩ কোটি টাকার বাজেট ঘোষণা

দিনাজপুর প্রতিনিধি 

প্রকাশিত: ১৫:২৭, ৭ জুলাই ২০২৪

দিনাজপুর পৌরসভার ২২৩ কোটি টাকার বাজেট ঘোষণা

ছবিঃ মেসেঞ্জার

দিনাজপুর পৌরসভার ২০২৪-২০২৫ অর্থ বছরের জন্য ২২৩ কোটি ৪৬ লাখ ৮৬ হাজার ২৪৪ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। বাজেটে ব্যয় ধরা হয়েছে ২২২ কোটি ৬০ লাখ ৩০ হাজার টাকা,বাড়তি  ৮৬ লাখ ৫৬ হাজার ২৪৪ টাকা। 

রোববার (৭ জুলাই) দুপুরে দিনাজপুর পৌরসভার ফাতেহুল আলম দুলাল মিলনায়তনে এই বাজেট ঘোষণা করেন পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মোঃ আবু তৈয়ব আলী দুলাল।

বাজেটে পৌরসভার ঘাগড়াখাল ও গিরিজাখাল দুটোকে পরিছন্ন ও এর প্রবাহ ঠিক রাখতে এই খাল দুটো খনন, নিরাপদ পানি প্রবাহ ও বর্জ্য ব্যবস্থাপনা আধুনিকায়ন দরিদ্র জনগোষ্ঠির আর্থ-সামাজিক উন্নয়নসহ দিনাজপুরের ইতিহাস ঐতিয্য সংরক্ষণে পরিকলপানা হাতে নেওয়া হয়েছে। এছাড়া রাস্তা সংস্কার, সড়কবাতি স্থাপন, ড্রেন কালভার্ট নির্মান ও সংস্কারসহ বিভিন্ন উন্নয়ন কাজ সম্পাদনের প্রতিশ্রুতি দেওয়া হয়। 

পাশাপাশি পৌরসভার খাল, ময়লাগাড্ডাসহ সকল পৌরসম্পদ অসাদুপায়ী ও অবৈধ দখলদারদের হাত রক্ষায় পৌরবাসির সার্বিক সহযোগিতা কামনা করেন ভারপ্রাপ্ত মেয়র আবু তৈয়ব আলী দুলাল।

বাজেট সভার শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন তিনি। এসময় পৌরসভার ২নং প্যানেল মেয়র একেএম মাসুদুল ইসলাম মাসুদ, কাউন্সিলর কাজী আশরাফ উজ্জামান বাবু, মতিবুর রহমান বিপ্লব, শাহিন সুলতানা বিউটি, মাকসুদা পারভীন মিনা, পৌরসভার প্রধান নির্বাহী মাহবুবর রহমান, নির্বাহী প্রকৌশলী একেএম তোফাজ্জল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। 

মেসেঞ্জার/কুরবান/সৌরভ

×
Nagad