ঢাকা,  রোববার
০৬ অক্টোবর ২০২৪

The Daily Messenger

কর্ণফুলীতে মলম পার্টি হাতিয়ে নিয়েছে প্রবাসীর টাকা

চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশিত: ২০:৩৬, ৭ জুলাই ২০২৪

কর্ণফুলীতে মলম পার্টি হাতিয়ে নিয়েছে প্রবাসীর টাকা

ছবিঃ মেসেঞ্জার

চট্টগ্রামের কর্ণফুলীতে সিএনজি যাত্রী সেজে মলম পার্টির সদস্যরা এক প্রবাসীর ৫ লাখ ১০ হাজার ২০০ টাকা ও মোবাইল ফোন ছিনতাই করে নিয়ে গেছেন।  বৃহস্পতিবার রাত সাড়ে ৭টার সময় উপজেলার মইজ্জ্যারটেক মোড় পার হয়ে শিকলবাহা মাজার গেইট এলাকা যেতেই এ ঘটনা ঘটে। 

ছিনতাইয়ের শিকার প্রবাসীর বাড়ি আনোয়ারা উপজেলার বটতলী। দীর্ঘ ১৫ বছর পর তিনি দুবাই থেকে দেশে আসেন।

পরে ভুক্তভোগী প্রবাসী মো. আলমগীর (৪৮) বাদী হয়ে সিএনজি চালক ও অজ্ঞাত ৩ জনের বিরুদ্ধে (৬ জুলাই) রাতে থানায় মামলা করেছেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জহির হোসেন।

ঘটনা ও এজাহার সূত্রে জানা যায়,  ৪ জুলাই  সন্ধ্যা ৬ টার দিকে প্রবাসী আলমগীর তাঁর ভাগিনা ফরহাদ এর কাছ থেকে খাতুনগঞ্জ এলাকার গিয়ে ওয়ান ব্যাংকের সামনে দাঁড়িয়ে ৫ লাখ টাকা নেন। টাকা নিয়ে সিএনজি যোগে প্রবাসী বহদ্দারহাটে শ্যালক মারুফের সাথে দেখা করতে যান। শ্যালকের সাথে দেখা না হওয়ায় পরে তিনি বাড়ীর উদ্দেশ্য রওনা দেন

নতুনব্রিজ হতে বাড়ী যেতে চাতুরী চৌমুহনীগামী একটি লোকাল সিএনজিতে উঠেন। সিএনজিতে উঠার সময় সিএনজির পিছনে এক লোক এবং সামনে সিএনজি ড্রাইভারের সাথে আরেকজন ব্যক্তি বসা ছিলেন। পরে আরেক জন যাত্রী বেশে সামনে নেমে যাবে বলে প্রবাসীকে মাঝখানে বসিয়ে সিএনজি চলতে থাকে।

পরে কর্ণফুলী থানাধীন শাহ আমানত সেতুর টোল প্লাজা পার হয়ে মইজ্জ্যারটেক মোড় অতিক্রম করে এক মিনিট যেতেই সিএনজিটি রাস্তার বাম পাশে দাঁড়িয়ে যান। সিএনজিটি দাঁড়ানোর সাথে সাথে ড্রাইভারে সাথে সামনে বসা লোকটি হঠাৎ ভিতরে চলে আসে। পিছনে থাকা বাকি দুইজন ছিনতাইকারী প্রবাসীকে কিল ঘুষি মারতে থাকে এবং চোখে মলম জাতীয় পদার্থ দেন এবং  মুখ ও গলা চেপে ধরে এবং কোন চিৎকার না করার জন্য ধমক দিতে থাকে। পরে তিনজন মিলে প্রবাসীর প্লাস্টিকের ব্যাগে থাকা ৫ লাখ টাকা ও ১টি কালো রংয়ের ছাতা, ১০ হাজার ২০০ টাকাসহ মানিব্যাগ এবং নোকিয়া মোবাইলটি নিয়ে নেন।

এ সময় সিএনজি ড্রাইভারকে গাড়ী থামাতে বললেও সিএনজি থামাননি। প্রবাসীর চোখে যেন লাগিয়ে দেন, প্রবাসীর চোখ জ্বলতে থাকায় ভালভাবে দেখতেও পারেনি। পরে ছিনতাইকারীরা প্রবাসীকে শিকলবাহা মাজার গেইট এলাকায় নামিয়ে পালিয়ে যান। পরে আত্মীয় স্বজনরা এসে প্রবাসীকে উদ্ধার করে কর্ণফুলী চক্ষু হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেন।

এজাহারে আরো জানান, ছিনতাইকারীদের বয়স অনুমান ২৫ থেকে ৩৫ বছরের মধ্যে। চিন্তাই কারীরা সবাই  চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় কথা বলছিলো । সিএনজি গাড়িটির রেজিঃ নং-চট্টমেট্রো থ-১৩-০২৫৫। 

কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জহির হোসেন বলেন, 'প্রবাসীকে ছিনতাইয়ের ঘটনায় রাতে থানায় মামলা হয়েছে। আসামিদের গ্রেপ্তারে কাজ করছে পুলিশ।'
 

মেসেঞ্জার/আকাশ/সৌরভ

×
Nagad