ঢাকা,  রোববার
০৬ অক্টোবর ২০২৪

The Daily Messenger

কর্ণফুলীতে ভ্রাম্যমান আদালতের অভিযান, ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

প্রকাশিত: ২১:২৬, ৭ জুলাই ২০২৪

কর্ণফুলীতে ভ্রাম্যমান আদালতের অভিযান, ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

ছবিঃ মেসেঞ্জার

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার মইজ্জ্যারটেকে অভিযান চালিয়ে পাঁচ প্রতিষ্ঠানকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

আজ রবিবার (৭ জুলাই) বিকাল ৪ টায় কর্ণফুলী উপজেলা প্রশাসনের নির্বাহী অফিসার মাসুমা জান্নাত এর নেতৃত্বে এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এসময় কর্ণফুলী থানার পুলিশের সহযোগিতায় অভিযানে কর্ণফুলী উপজেলার অন্যান্য কর্মকর্তা ও আনসার বাহিনীর সদস্যবৃন্দরাও  উপস্থিত ছিলেন।

এসময় নূর সুইটসকে পণ্যের মোড়কে ওজন, পরিমাণ, উৎপাদন, মেয়াদ ইত্যাদি ব্যবহার না করা, মূল্যের তালিকা প্রদর্শন না করা, মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি, ডিলিং লাইসেন্স ব্যতীত শিশু খাদ্য বিক্রির অপরাধের ধায়ে ২০০০০ টাকা, ফুলকলিকে অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি পরিবেশন করায়  ৫০০০ টাকা, মেসার্স হাজী এস ইসলাম ট্রেডার্সকে ডিলিং লাইসেন্স ছাড়া রড, সিমেন্ট, টিন ইত্যাদি অত্যাবশকীয় পণ্য বিক্রি করায় ৫০০০ টাকা, মোহাম্মদিয়া এন্টারপ্রাইজকে ৫০০০ টাকা ও এন ইসলাম এন্ড সন্স এন্টারপ্রাইজকে ৫০০০ টাকা,৫ টি প্রতিষ্ঠানকে ৪০ হাজার টাকা  জরিমানা করা হয়। 

নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুমা জান্নাত বলেন, অভিযানে পণ্যের মোড়কে ওজনে কম, মূল্যে তালিকা প্রদর্শন না করা, মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি, লাইসেন্স ব্যতীত শিশু খাদ্য বিক্রির অপরাধে এসব জরিমানা করা হয়। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

মেসেঞ্জার/আকাশ/সৌরভ

×
Nagad