ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

ট্রেনের আসন কমানোর প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে মানববন্ধন

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত: ১২:৫৮, ৮ জুলাই ২০২৪

ট্রেনের আসন কমানোর প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে মানববন্ধন

ছবি : মেসেঞ্জার

ঠাকুরগাঁও হতে ঢাকা ট্রেনের আসন কমানোর প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। সোমবার (৮ জুলাই) ১২ টায় জেলা শহরের চৌরাস্তায় "বদলে দাও ঠাকুরগাঁও" এর আয়োজনে ঘন্টা ব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

এসময় বক্তব্য রাখেন, "বদলে দাও ঠাকুরগাঁও" এর প্রধান সমন্বয়ক বাংলাদেশ সুপ্রিম কোর্টের ডেপুটি এটর্নি জেনারেল ব্যারিষ্টার নুর উস সাদিক, এটিএন নিউজ এর জেলা প্রতিনিধি এম এ সামাদ, সাংবাদিক এস এম জসিম, সাংবাদিক আল মামুন, এ্যাডভোকেট আশিকুর রহমান রিজভী, আরমান শিহাব প্রমূখ। 

এ সময় বক্তারা বলেন, ঠাকুরগাঁওয়ে আগেও ট্রেনের বগী পরিবর্তন করা হয়েছে যার ফলে ঠাকুরগাঁও পঞ্চগড়ের মানুষের অনেক দুর্ভোগে পড়তে হচ্ছে। একদিকে যেমন ট্রেনের বগী পরিবর্তন করেছে অন্যদিকে কয়েকদিন আগে আবার ট্রেনের আসন সংখ্যা কমিয়ে আনা হয়েছে যা আমাদের উত্তরবঙ্গের মানুষের সাথে বৈষম্যমূলক আচরণ। সকলের দাবি বাংলাদেশের সবচেয়ে দূরত্বের জায়গা ঠাকুরগাঁও পঞ্চগড় তাই এই অঞ্চলে ভালো মানসম্পন্ন ট্রেনের পাশাপাশি আসন সংখ্যা বাড়ানো হোক। 

এ সময় বক্তারা আরো বলেন, আমাদের আসন সংখ্যা যেটা পূর্বের ছিল সেই আসন সংখ্যা থেকে ৬০ টি আসন কমানো হয়েছে। আমরা মনে করি আরও আসন সংখ্যা বেশি দিয়ে যদি ভালো মানের বগি দেওয়া হয় তাহলে এই অঞ্চলে মানুষের জন্য অর্থনৈতিক যেরকম পথ সুগম হবে অন্যদিকে যাতায়াতের রাস্তাও সুখময় হবে।

বক্তারা পরবর্তিতে আরো বড় আন্দোলনের হুশিয়ারী দেন মানববন্ধন থেকে।

মেসেঞ্জার/আরিফ/আজিজ

×
Nagad