ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

রাজশাহীর বাঘায় বাবুল হত্যা, পৌর মেয়র ৩ দিনের রিমান্ডে

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত: ২১:৪০, ৮ জুলাই ২০২৪

রাজশাহীর বাঘায় বাবুল হত্যা, পৌর মেয়র ৩ দিনের রিমান্ডে

ছবি : সংগৃহীত

রাজশাহীর বাঘায় উপজেলা আওয়ামী লীগের শান্তিপূর্ণ মানববন্ধনে সশস্ত্র হামলা চালিয়ে সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল হত্যা মামলার প্রধান আসামি বাঘা পৌরসভার মেয়র আক্কাছ আলীর তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সোমবার (৮ জুলাই) দুপুরে রিমান্ড আবেদনের শুনানি শেষে রাজশাহীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-১ ও দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক হাদিউজ্জামান এই রিমান্ড মঞ্জুর করেন। আসামির আইনজীবী অ্যাডভোকেট জিয়াউর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বাঘা পৌরসভার মেয়র আক্কাস আলীকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড চেয়ে আদালতে হাজির করেছিল পুলিশ। কিন্তু আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। একই সাথে বিচারক আসামির জামিনের আবেদন নাকচ করে দিয়েছেন।

এর আগে শুক্রবার (৫ জুলাই) রাতে ঢাকায় আক্কাস আলীকে গ্রেপ্তার করে ডিএমপির গোয়েন্দা পুলিশ। এরপর শনিবার (৬ জুলাই) সকালে আক্কাস আলীকে রাজশাহীতে আনা হয় এবং জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের কার্যালয়ে নেওয়া হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর শনিবার দুপুরে পৌর মেয়র আক্কাসকে পাঁচ দিনের রিমান্ডের আবেদন সহ আদালতে তোলা হয়। কিন্তু মামলার নথি জজকোর্টে থাকায় ঐ দিন রিমান্ডের শুনানি হয়নি। মামলার নথি আসার পর সোমবার রিমান্ড আবেদনের শুনানির অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, ২২ জুন বাঘা পৌর মেয়র আক্কাস আলীর দুর্নীতি ও অনিয়মের প্রতিবাদে চলা শান্তিপূর্ণ মানববন্ধনে আক্কাছ আলীর নেতৃত্বে সশস্ত্র হামলা চালানো হয়। হামলায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুলকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করা হয়। এনিয়ে বিদ্যমান দুই গ্রুপের সংঘর্ষে অন্তত ৩০ জন আহত হয়।

এদিকে আশরাফুল ইসলাম বাবুলকে গুরুতর অবস্থায় উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়। মাথায় জরুরি অস্ত্রোপচারের পর তাকে রামেক হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) অবজারভেশনে রাখা হয়। কিন্তু চিকিৎসাধীন অবস্থায় ২৬ জুন বিকালে আশরাফুল ইসলাম বাবুলের মৃত্যু হয়।

এ ঘটনায় বাঘা উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহিনুর রহমান পিন্টু বাদী হয়ে মেয়র আক্কাস আলীকে প্রধান করে ৩২ জনের নামউল্লেখসহ শতাধিক ব্যক্তিকে আসামি করে বাঘা থানায় হত্যা মামলা দায়ের করেন।

মেসেঞ্জার/আনিসুজ্জামান/তারেক

×
Nagad